অস্ট্রেলিয়ান মিডিয়ায় ‘করােনা দুর্ভোগ মােদির জন্যই’, প্রতিবাদ

এই খবরে আন্তজার্তিক মহলে ভারতের ভূমিকা নিয়ে প্রশ্নচিহ্ন উঠার আগেই তড়িঘড়ি অস্ট্রেলিয়ায় অবস্থিত ভারতীয় দূতাবাস কড়াভাবে জবাব দিল।

Written by SNS Sydney | April 28, 2021 11:33 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: IANS/BJP)

বিশ্বে করােনা আক্রান্ত সর্বাধিক দেশগুলির মধ্যে ভারত অন্যতম। কেন এত মারণ ভাইব্রাস করােনার তীব্রতা, তা নিয়ে অস্ট্রেলিয়ান মিডিয়া ‘দ্য অস্ট্রেলিয়ান’-তে এক বিস্তারিত রিপাের্ট প্রকাশিত হয়। তাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে সরাসরি দায়ী করা হয়েছে।

এই খবরে আন্তজার্তিক মহলে ভারতের ভূমিকা নিয়ে প্রশ্নচিহ্ন উঠার আগেই তড়িঘড়ি অস্ট্রেলিয়ায় অবস্থিত ভারতীয় দূতাবাস কড়াভাবে জবাব দিল। লিখিত প্রতিবাদপত্র পাঠানাে হয়েছে ‘দ্য অস্ট্রেলিয়ান’ পত্রিকার সম্পাদক ক্রিস্টোফার ডােরেকেকে।

ওই প্রকাশিত প্রতিবেদনে জানানাে হয়েছিল, নরেন্দ্র মােদির নেতৃত্বেই লকডাউন থেকে বেরিয়ে আরও ভয়াবহ করােনা পরিস্থিতির অন্ধকারে প্রবেশ করেছে ভারত। লকডাউন থেকে বের করে কোভিড আপােক্যালিপ্স-এর পথে দেশকে নিয়ে গেছেন মােদি।

ভারতে করােনা পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে, কারণ নির্বাচনী সভায় হাজার হাজার মানুষের ভীড়, কুম্ভ মেলার বিপুল জনসমাবেশ, বিশেষজ্ঞদের সর্তকতায় কান না দেওয়া,অক্সিজেনের ও টিকায় খাটতি’। মিত্র দেশ অস্ট্রেলিয়ার মিডিয়ায় এই ধরনের সমালােচনামূলক প্রতিবেদনের কড়া জবাব দিলাে ভারতীয় দূতাবাস।