ক্যান্সারে আক্রান্ত ব্রিটেনের যুবরানি কেট উইলিয়াম

Written by SNS March 23, 2024 4:33 pm

লন্ডন, ২৩ মার্চ: যুবরানি ডায়ানার পর ব্রিটেনের রাজ পরিবারে আবারও দুঃসংবাদ! দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত কেট মিডলটন। এক ভিডিও বার্তায় ব্রিটেনের যুবরানি নিজেই এই দুঃসংবাদের কথা স্বীকার করে নিয়েছেন। গতকাল শুক্রবার বিষয়টি জনসমক্ষে আসে। বর্তমানে তাঁর চিকিৎসা শুরু হয়েছে। চলছে কেমোথেরাপি। তবে আশার আলো দেখিয়েছেন সেদেশের চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, যুবরানি এখন ভালো আছেন এবং তিনি দ্রুত সেরে উঠছেন। এদিকে ব্রিটেনের রাজা চার্লসও ক্যান্সারে আক্রান্ত। গত ফেব্রুয়ারি মাসেই তিনি একথা স্বীকার করে নিয়েছেন।

উইন্ডসরের বাগানে বসে ভিডিও বার্তায় কেট জানিয়েছেন, গত জানুয়ারি মাসে তাঁর পেটে একটি অস্ত্রোপচারের পর তাঁর শরীরে ক্যান্সারের উপস্থিতি লক্ষ্য করেন চিকিৎসকরা। তারপরে তিনি প্রায় দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
উল্লেখ্য, বড়দিনের উৎসবে গির্জার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন উইলিয়াম কেট। সেখানে রাজ পরিবারের অন্যান্য সদস্যরাও ছিলেন। তারপর দীর্ঘদিন তিনি আর জনসমক্ষে আসেননি। এরপরই সোশ্যাল মিডিয়া ও সংবাদ মাধ্যমে কানাঘুষা শুরু হয়। অবশেষে গতকাল যুবরানি নিজেই সেই জল্পনার অবসান ঘটালেন।

সোশ্যাল মিডিয়ায় ২ মিনিট ১৫ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেই ভিডিওতে তাঁর শরীরে ক্যান্সারের বাসা বাঁধার খবর সামনে আনেন। ভিডিওতে দেখা যায়, কেট মিডলটন উইন্ডসরের বাগানের একটি বেঞ্চে বসে রয়েছেন। তাঁর পরনে ছিল জিন্স এবং সাদা-ডোরাকাটা জাম্পার। ভিডিও বার্তায় তিনি সন্তানদের নিয়ে দুশ্চিন্তার কথাও বলেন। বলেন, সন্তানদের স্কুল ছুটি না হওয়া অবধি তিনি এবং উইলিয়াম ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর গোপন রাখেন। বড় ধরণের অস্ত্রোপচার থেকে সুস্থ হয়ে উঠে ক্যান্সারের চিকিৎসা শুরু করতে অনেকটা সময় লেগেছে। জর্জ, শার্লট এবং লুইকে সমস্ত বিষয়টি বুঝিয়ে আশ্বস্ত করাও সহজ হয়নি। তবে এখন তারা বুঝতে পেরেছে মা ভালো আছে।