ভোটে বিপুল জনসমর্থন! জেলবন্দি ইমরানের এআই ভিডিও প্রকাশ্যে

Written by SNS February 10, 2024 12:56 pm

ইসলামাবাদ, ১০ ফেব্রুয়ারি: পাকিস্তানের সংসদীয় ভোটে ব্যাপক জয় পেল ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ। ভোটে এই বিপুল সমর্থন পাওয়ার পর ইমরানের এআই জেনারেটেড বিজয়বার্তা সামনে এল। তেহরিক-ই-ইনসাফের তরফে ভিডিওটি প্রকাশ করা হয়েছে। ভোট গণনার সর্বশেষ ফল অনুযায়ী জানা গিয়েছে, এই মুহূর্তে ইমরানের পিটিআই ৯১টি, নওয়াজের পিএমএনএল ৭১টি, বিলাওয়াল ভুট্টোর পিপিপি(পি) ৫৩টি ও অন্যান্যরা ৩৩টি আসনে এগিয়ে বলে খবর।

যদিও আইনি বাধ্যবাধকতার কারণে সরাসরি ভোটে লড়তে পারেনি ইমরানের দল পিটিআই। কিন্তু তাতে কি! নির্দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে নেমে পড়েন তেহরিক-ই-ইনসাফ-এর নেতারা। আর তাতেই বাজিমাত! জেলবন্দি ইমরানের দল সমর্থিত নির্দল প্রার্থীরাই বেশিরভাগ আসনে জয়লাভ করেছেন। তবে ইমরানের হাতে নির্দল প্রতীকে জেতা আসন সংখ্যা বেশি থাকলেও নওয়াজ শরিফের মুসলিম লিগ বৃহত্তম দল হিসেবে উঠে এসেছে। সেজন্য জোট গঠন করে সরকার গঠনের দাবি জানিয়েছেন নওয়াজ শরিফ। আগেরবার ইমরানকে গদিচ্যুত করতে মুসলিম লিগ-নওয়াজ এবং পিপিপি জোট বেঁধেছিল। এবারও হয়ত সেটাই হতে চলেছে। ইতিমধ্যেই পাকিস্তানের পরবর্তী সরকার গঠনের জন্য পিপিপি-র বিলাওয়াল ভুট্টো এবং তাঁর বাবা আসিফ আলি খান জরদারির সঙ্গে কথা বলেছেন নওয়াজের ভাই তথা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

উল্লেখ্য, এর আগে ইমরান খানকে গদিচ্যুত করার পরে যে সরকার গঠিত হয়েছিল, তার প্রধানমন্ত্রী ছিলেন শাহবাজ। আর সেই সরকারের বিদেশমন্ত্রী ছিলেন বিলাওয়াল। এই আবহে দেশকে অর্থনৈতিক এবং রাজনৈতিকভাবে স্থিতিশীলতা দিতে ফের দুই দল হাত মেলাতে চলেছে বলে জানা গিয়েছে। এদিকে শুধু পাকিস্তানের কেন্দ্র সরকার নয়, এই দুই দল জোট বেঁধে পঞ্জাবের প্রাদেশিক সরকারও গঠন করবে।