বাংলাদেশে ৯৯ দিন পর করোনায় শনাক্ত হাজার ছাড়িয়ে গেল

বাংলাদেশে করোনায় নতুন রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন।বাড়ছে শনাক্তের হার আর মৃত্যু।গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১১৪০ জন।

Written by বাসুদেব ধর Dhaka | January 8, 2022 11:15 pm

বাংলাদেশে করোনায় নতুন রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন। বাড়ছে শনাক্তের হার আর মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১১৪০ জন আর এ সময়ে মারা গেছেন ৭ জন।

৯৯ দিন পর আজ শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়ে গেল। বাংলাদেশে এ পর্যন্ত মোট শনাক্ত হলো ১৫ লক্ষ ৮৯ হাজার ৯৪৭ জন।

স্বাস্থ্য বিভাগ আজ সংক্রমণের ঊর্ধ্বগতির কথা জানিয়ে বলেছে, ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪,৬৮ এর আগে গত ২৯ সেপ্টেম্বর ১১৭৮ জনের সংক্রমণের খবর দিয়েছিল স্বাস্থ্য বিভাগ।

গত ১৩ নভেম্বর সর্বনিম্ন ১৫১ জন সংক্রমিত হয়েছিল। আর ২০২১ সালের ১৯ নভেম্বর ও ৮ ডিসেম্বর বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি।

এছাড়া ২০২০ সালের ১৮ মার্চ করোনা ভাইরাসে প্রথম মৃত্যুর খবর জানানোর পর থেকে তিনদিন বাদে আজ পর্যন্ত প্রতিদিনই কমবেশি মৃত্যুর ঘটনা ঘটেছে।

জানুয়ারি মাসের প্রথম ৪ দিনে নতুন রোগী শনাক্তের সংখ্যা ছিল যথাক্রমে ৩৭০, ৫৫৭, ৬৭৮ ও ৭৭৫। আর শনাক্তের হার যথাক্রমে ২.৪৩ , ২,৯১ , ৩,৩৭ ও ৩.৯১ শতাংশ ।

গতকাল নতুন রোগী শনাক্ত হল ৮৯২ জন, যা আগের দিনের চেয়ে ১১৭ জন বেশি। গতকাল শনাক্তের হার ছিল ৪.২০ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২১ হাজার ৪৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪.৮৬। এ পর্যন্ত মোট মারা গেছে ২৮ হাজার ৯৭ জন।