সেকেন্দ্রাবাদের হিংসাত্মক ঘটনার ‘নাটের গুরু’ ধৃত

পরের পর ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছিলেন বিক্ষোভকারী চাকরিপ্রার্থীরা। ভাঙচুর করা হচ্ছিল স্টেশনেও। গত শনিবার গ্রেফতার করা হয় ‘ মাস্টারমাইন্ড’কে।

Written by SNS Secunderabad | June 20, 2022 4:26 pm

Representational Image (Photo:Istock)

দেশে সেনাবাহিনীর নিয়োগ সংক্রান্ত অগ্নিপথ ইস্যুতে উত্তাল গোটা দেশ। তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদে ‘ অগ্নিপথ ‘ বিরোধী আন্দোলন চরম আকার নিয়েছিল গত শুক্রবার। বিক্ষোভ আটকাতে পুলিশের গুলিতে নিহত হয় এক যুবক সেদিনের সেই হিংসাত্মক বিক্ষোভের ‘মাস্টারমাইন্ড’কে গ্রেফতার করল স্থানীয় থানার পুলিশ জানা গেছে ধৃতের নাম আঙুলা সুরা রাও। তিনি একজন প্রাক্তন সেনাকর্তা। তিনিই হোয়াটসঅ্যাপে হিংসাত্মক বিক্ষোভের ‘ নকশা ‘ তৈরি করেছিলেন বলে অভিযোগ।

হোয়াটসঅ্যাপে তিনি একটি গ্রুপ খুলেছিলেন। সেখানেই পরিকল্পনা সাজিয়েছিলেন কীভাবে কোন পথে এগোবে আন্দোলন। জানা গেছে ওই ব্যক্তি নিজে একজন প্রাক্তন সেনাকর্তা। বর্তমানে তিনি হায়দরাবাদে ট্রেনিং অ্যাকাডেমি চালান। গত কয়েক বছরে অন্তত ৭ টি ট্রেনিং অ্যাকাডেমি খুলেছেন তিনি। গত শুক্রবার তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদের হিংসায় পুলিশের গুলিতে মৃত্যু হয় এক তরুণের। সেদিন কেন্দ্র সরকারের ঘোষিত ‘ অগ্নিপথ ‘ প্রকল্পের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ চলছিল রেল স্টেশনে।

পরের পর ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছিলেন বিক্ষোভকারী চাকরিপ্রার্থীরা। ভাঙচুর করা হচ্ছিল স্টেশনেও। বিক্ষোভ মারাত্মক আকার নিলে গুলি চালায় পুলিশ। মৃত্যু হয় এক তরুণের। গত শনিবার গ্রেফতার করা হয় ‘ মাস্টারমাইন্ড’কে। এই ঘটনায় আর কারা যুক্ত তা খতিয়ে দেখছে পুলিশ।