কেরলে সংবাদ মাধ্যমের অফিসে ঢুকে হামলা এসএফআই কর্মীদের, ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের  

Written by SNS March 4, 2023 4:40 pm

এর্নাকুলাম : ৪ মার্চ, ২০২৩  — কেরলের একটি স্থানীয় সংবাদ মাধ্যমের অফিসে ঢুকে হামলা করল এসএফআই কর্মীরা। অফিসে ঢুকে কর্মীদের হুমকি দেওয়ার অভিযোগ জনা তিরিশেক  এসএফআই কর্মীর বিরুদ্ধে। কেরলের এই সংবাদ মাধ্যমের অভিযোগে ৩০ জন SFI কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এই ঘটনার নিন্দা করেছে কংগ্রেস ও ভারতীয় প্রেস ক্লাব ।

শুক্রবার ৮ টা নাগাদ কেরলের এরনাকুলামে মালায়লম সংবাদমাধ্যমের অফিসে ঢুকে পড়েন একদল এসএফআই কর্মী। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, অফিসে ঢুকে তারা হৈচৈ বাঁধান। নিরাপত্তারক্ষীদের ধাক্কা দিয়ে সরিয়ে দেন। কর্মীদের বলা হয় সম্প্রচার বন্ধ করার জন্য। এসএফআই কর্মীরা নীতিকথার পাঠ শেখাতে এসেছিলেন বলে অভিযোগ। এসএফআই কর্মীদের অভিযোগ, এই সংবাদমাধ্যম নিজেদের শিমা অতিক্রম করেছে এবং সাংবাদিকতার নীতি ভুলে গিয়েছে।
এই ঘটনার পর সংবাদমাধ্যমের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে ৩০ জনের বিরুদ্ধে ১৪৩, ১৪৭ ও ১৪৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় তদন্তে কেরল সরকারকে তদন্তের আবেদন জানিয়েছে প্রেস ক্লাব অব ইন্ডিয়া। টুইটে তারা জানিয়েছে, “এসএফআই কর্মীরা এরনাকুলামের অফিসে ঢুকে কর্মীদের ভয় দেখানোর ঘটনায় আমরা উদ্বেগ প্রকাশ করছি এবং আমাদের প্রতিবাদ জানাচ্ছি। গণতন্ত্রে এই ধরনের শক্তি প্রদর্শনের  ও ০০০০০কৌশলের কোনও স্থান নেই। কেরল সরকারের উচিত এই ঘটনার দ্রুত তদন্ত করা।” এদিকে এই ঘটনার  নিন্দা করেছেন , কংগ্রেস নেতা ভিডি সাথীসান ও কেরল ইউনিয়ন অব ওয়ার্কিং জার্নালিস্ট। তাঁরা SFএসএফআই কর্মীদের গ্রেফতারির দাবি তুলেছেন।