স্বাধীনতা দিবসে মােদির ভাষণে বিক্ষোভের আশঙ্কায় ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লা

স্বাধীনতা দিবসে নিরাপত্তায় কোনও ধরনের ফাক রাখতে চায় না দিল্লি পুলিশ। সেকথা মাথায় রেখে শিপিং কন্টেনার বসিয়ে উঁচু দেওয়াল তুলে ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লা।

Written by SNS Delhi | August 9, 2021 12:33 pm

ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লা, স্বাধীনতা দিবসে মােদির ভাষণে বিক্ষোভের আশঙ্কা (Photo:SNS)

স্বাধীনতা দিবসে নিরাপত্তায় কোনও ধরনের ফাক রাখতে চায় না দিল্লি পুলিশ। সেকথা মাথায় রেখে শিপিং কন্টেনার বসিয়ে উঁচু দেওয়াল তুলে ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লা। স্বাধীনতা দিবসের প্রাক্কালে একে একে আলপনাসজ্জিত কন্টেনারগুলি সাজিয়ে তােলা হচ্ছে। কৃষক আন্দোলনের আঁচ এখনও কমেনি।

সেকথা মাথায় রেখে এই পরিকল্পনা গ্রহণ করেছে দিল্লি পুলিশ। ২৬ জানুয়ারি কৃষক আন্দোলনের আঁচ পড়েছিল রাজধানী দিল্লিতে। এর আঁচ পড়েছিল লালকেল্লায়। ট্রাক্টর মিছিল হয়েছিল নতুন কৃষি আইনের বিরােধিতা করে এবং সেই মিছিল হিংসাত্মক হয়ে ওঠে।

লালকেল্লার সামনের খুঁটিতে বিক্ষোভকারীরা নিশান সাহিবের পতাকা টাঙিয়ে দেন। পুলিশের সঙ্গে সংঘর্ষে প্রাণহানিও ঘটে। এই ঘটনায় দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে বিস্তর প্রশ্ন উঠেছিল। সেকারণে এবার আর নিরাপত্তায় কোনও রকম ফাঁকফোকর রাখতে চায় না দিল্লি পুলিশ।

সেই সঙ্গে দিল্লি পুলিশ মাথায় রাখছে কাশ্মীরে বায়ুসেনার ঘাঁটিতে ড্রোন হামলার বিষয়টিও। এবারের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানকে ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে দিল্লিকে।

প্রয়ােজনীয় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্বাধীনতা দিবসের অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে করা যায় তা নিয়ে প্রশাসনের শীর্ষকর্তারা দফায় দফায় বৈঠক করছেন।