নিয়োগ দুর্নীতিতে ইডির তলব টলিউড অভিনেতা বনি সেনগুপ্তকে 

Written by SNS March 9, 2023 3:32 pm

কলকাতা, ৯ মার্চ – নিয়োগ দুর্নীতি তদন্তে এবার টলিউড অভিনেতাকে তলব করল ইডি। আগামী শুক্রবার অভিনেতা বনি সেনগুপ্তকে ইডি দফতরে তলব করা হয়। তিনি বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে হাজির হয়ে যান।  ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত হুগলির তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষের সঙ্গে আর্থিক লেনদেনে বনির নাম পাওয়া গেছে। সেই সূত্রেই তাঁকে তলব করা হয়। অভিনেতাকে তাঁর আয়ব্যয় সংক্রান্ত নথি নিয়ে হাজির হতে বলা হয়। 

সক্রিয় রাজনীতির সঙ্গে সেভাবে যুক্ত থাকতে দেখা না গেলেও ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে বনি সেনগুপ্ত যোগ দিয়েছিলেন বিজেপিতে। পরে ২০২২-এ বিজেপি ছাড়ার কথা সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন অভিনেতা। টুইটে তিনি উল্লেখ করেছিলেন, বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা তারা রাখতে পারেনি। সে কারণেই বিজেপি ছেড়েছেন ।
এর আগে ইডি-র অফিসে হাজিরা দিতে হয়েছে টলি অভিনেতা দেবকে। গরু পাচার মামলার তদন্তে তাঁকে তলব করা হয়েছিল। ওই মামলায় অভিযুক্ত এনামুলের সঙ্গে যোগ থাকার অভিযোগ সামনে এসেছিল তৃণমূল সাংসদ দেবের বিরুদ্ধে। বেশ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদও করা হয়েছিল তাঁকে। আর এবার কেন্দ্রীয় সংস্থার নজরে বনি। ইডির তদন্তে জানা গিয়েছে, চাকরিপ্রার্থীদের কাছ থেকে পাওয়া টাকা কুন্তল ঘোষের কাছ থেকে অন্তত ৭৫ টি অ্যাকাউন্টে ট্রান্সফার হয়েছিল। সেই ৭৫টি অ্যাকাউন্টের তালিকায় ছিল বনি সেনগুপ্তর অ্যাকাউন্টও।নিয়োগ দুর্নীতি তদন্তে তদন্তকারীদের তালিকায় রয়েছেন আরও চার অভিনেতা।
টাকা ট্রান্সফার হওয়া অ্যাকাউন্টের তালিকা উঠে এসেছে সোমা চক্রবর্তী নামে এক মহিলার নাম। কুন্তলের থেকে সোমার অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছিল ৫০ লক্ষেরও বেশি টাকা। সোমার দাবি, তাঁর ব্যবসা বাড়ানোর জন্যই কুন্তলের কাছ থেকে টাকা ঋণ নিয়েছিল সে। যদিও এই দাবি মানতে চাননি তদন্তকারীরা। সোমাকেও ব্যাঙ্কের লেনদেনের নথিপত্র নিয়ে তলব করেছিলেন গোয়েন্দারা।
এদিকে হুগলির যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে আবার তলব করেছে ইডি। রাজ্যে শিক্ষাক্ষেত্রে দুর্নীতিকাণ্ডে শুক্রবার শান্তনুকে তলব করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত হুগলির তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষের গ্রেফতারির পর একাধিক বার শান্তনুকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

এর আগে ফেব্রুয়ারি মাসেও সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল শান্তনুকে। কখনও তাঁকে দীর্ঘ ক্ষণ জিজ্ঞাসাবাদ করেছেন ইডির আধিকারিকেরা। তাঁর কাছ থেকেও সম্পত্তির নথি চাওয়া হয়েছে বলে ইডি সূত্রে খবর। কুন্তলের সঙ্গে শান্তনুর টাকা লেনদেন হয়েছে কি না, শুক্রবার সেই বিষয়েও ইডির আধিকারিকেরা জিজ্ঞাসাবাদ করবেন হুগলির যুবনেতাকে।
নিয়োগ দুর্নীতি তদন্তে তদন্তকারীদের তালিকায় রয়েছেন আরও চার অভিনেতা । চলতি সপ্তাহে কুন্তলের কয়েকজন এজেন্টকেও তলব করা হয়েছে