প্রস্তুতি ম্যাচে চারশাের গন্ডি টপকাল ওয়েস্ট ইন্ডিজ

এবারের বিশ্বকাপ প্রতিযােগিতায় ওয়েস্ট ইন্ডিজ দলকে প্রত্যেকেই ডার্ক হর্স হিসাবে ধরে নিয়েছে।

Written by SNS Bristol | May 29, 2019 6:59 pm

সাই হােপ (File Photo: Surjeet Yadav/IANS)

এবারের বিশ্বকাপ প্রতিযােগিতায় ওয়েস্ট ইন্ডিজ দলকে প্রত্যেকেই ডার্ক হর্স হিসাবে ধরে নিয়েছে। কারণ ওয়েস্ট ইন্ডিজ নির্বাচকরা যেভাবে এবারে তাদের দল গঠন করেছেন সেখানে তাদের এগিয়ে না রেখে পারা যাচ্ছে না। আর প্রস্তুতি ম্যাচে তার ছাপ রেখে গেল ক্যারিবিয়ান ক্রিকেটাররা।

প্রথম প্রাকটিস ম্যাচে যে নিউজিল্যান্ড দলের বােলাররা ভারতকে দুশাে রানের গন্ডি টপকাতে দেয়নি সেখানে সেই দলের বিরুদ্ধে বৃহস্পতিবার খেলতে নেমে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের দাপট দেখা গেল এখানে।

ইভান লুইসের পঞ্চাশ, সাই হােপের ছিয়াশি বলে ১০১ রান ভালােভাবে দলকে একটা শক্তিশালী জায়গায় পৌছে দিচ্ছিল। সেখান থেকে শেষদিকে হােল্ডারের বত্রিশ বলে সাতচল্লিশ ও আন্দ্রে রাসেলের পঁচিশ বলে ঝােড়াে চুয়ান্ন রানের উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজ দল নির্দিষ্ট ওভারের চার বল বাকি থাকতে ইনিংস শেষ করে ৪২১ রানে।

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বােল্ট চারটি উইকেট সংগ্রহ করেন। তবে ম্যাট হেনরি নয় ওভারে ১০৭ রান খরচ করে দুটি উইকেট পান। বড় রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতে তিনটি উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় নিউজিল্যান্ড। ৪৭.২ অভারে নিউজিল্যান্ড সব উইকেট হারিয়ে ৩৩০ রান করতে সক্ষম হয়।

নিউজিল্যান্ডের হয়ে টম ব্লান্ডেল উননব্বই বলে ১০৬ রান, কেন উইলিয়ামসন ৬৪ বলে ৮৫ রান ও ইশ সোধি ষোলো বলে উনচল্লিশ রান করে। এছারা অন্যরা তেমন ভাবে রান করতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাদওয়েট তিনটি ও ফ্যাবিয়ান অ্যালেন দুটি উইকেট নিয়েছে।