টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এগােলেন বিরাট, রােহিত ও শ্রেয়স

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং ওপেনার রােহিত শর্মা বুধবার ঘােষিত আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে কয়েক ধাপ এগােলেন।

Written by SNS Dubai | March 25, 2021 1:40 pm

বিরাট কোহলি ও রােহিত শর্মা (Photo: Twitter | @VinayShukla1998)

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং ওপেনার রােহিত শর্মা বুধবার ঘােষিত আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে কয়েক ধাপ এগােলেন। ভারতীয় অধিনায়ক এক ধাপ উঠে চতুর্থ স্থানে চলে এলেন। এবং ওপেনার রােহিত শর্মা তিন ধাপ উঠে চোদ্দ তম স্থানে চলে এলেন।

ব্যাটসম্যানদের তালিকায় ডেভিড মালান প্রথমস্থান দখল করে রেখেছেন। প্রথম দশের তালিকায় বিরাট কোহলি ছাড়া পঞ্চমস্থানে রয়েছেন লােকেশ রাহুল। সদ্য সমাপ্ত ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে রান না পেলেও, তিনি ব্যাটসম্যানদের তালিকায় প্রথম দশের মধ্যে নিজের নামটা নথিভুক্ত রাখতে পেরেছেন।

তবে বােলারদের তালিকায় শর্ট ফরম্যাটের ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে কোনও ভারতীয় বােলার প্রথম দশের মধ্যে নিজের নাম লেখাতে পারেননি। পাশাপাশি বলে রাখা ভালাে শ্রেয়স আইয়র কেরিয়ারের সেরা ছাব্বিশতম স্থানে রয়েছেন। সূর্যকুমার যাদব ৬৬ তম এবং পন্থ এগারাে ধাপ উঠে ৬৯ তম স্থানে রয়েছে।

এদিকে একদিনের ক্রিকেটে মঙ্গলিবার ৯৮ রানের ইনিংস খেলে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান দু’ধাপ উঠে পনেরাে তমস্থানে চলে এসেছেন। সেইসঙ্গে ভুবনেশ্বর কুমার পাঁচ ধাপ উপরে উঠে এসে প্রথম কুড়ির তালিকায় নিজের নাম লিখিয়ে ফেললেন। এবং ইংরেজ ব্যাটসম্যান জনি বেয়ারস্ট্রো কেরিয়ারের সেরা সপ্তম স্থানে রয়েছেন।