রেকর্ড ভাঙা গড়ার সামনে বিরাট কোহলি

দিনরাতের প্রথম টেস্টে ১৭৯ রান করতে পারলে। লারার রেকর্ড ভেঙে দিতে পারবেন বিরাট। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ছাড়া বেশি টেস্ট রান রয়েছে লারার দখলে।

Written by SNS Adelaide | December 17, 2020 5:49 pm

বিরাট কোহলি (Photo: Surjeet Yadav/IANS)

আবারও নতুন রেকর্ড গড়ার সামনে, এবং রেকর্ড ভাঙার সামনে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। একদিনের সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড ভেঙেছেন এবং নয়া রেকর্ড গড়েছেন। এবার টেস্ট সিরিজে খেলতে নামার আগেও বিরাটের সামনে সেই সুযােগ এসে গেল।

তবে এবারে ক্রিকেটের দুই প্রাক্তন তারকা ক্রিকেটার শচীন তেণ্ডুলকর ও ব্রায়ান লারার রেকর্ড ভাঙার। দিনরাতের প্রথম টেস্টে ১৭৯ রান করতে পারলে। লারার রেকর্ড ভেঙে দিতে পারবেন বিরাট। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ছাড়া বেশি টেস্ট রান রয়েছে লারার দখলে। চারটি টেস্টে ৭৬.২৫ গড়ে দু’টি শতরান ও দু’টি অর্ধশতরান রয়েছে। ৬১০ রান করেছেন ক্যারিবিয়ান রাজপুত্র।

আর কোহলির সংগ্রহে ৪৩১ রান। পাশাপাশি এখানে একটি শতরান পেলেই শচীনের রেকর্ড ভাঙবেন কোহলি। শচীনের সর্বাধিক ছয়টি শতরান রয়েছে। আর কোহলি ইতিমধ্যে শচীনের রেকর্ড স্পর্শ করে ফেলেছেন, আর একটি পারলেই বাজিমাত। কারণ বিরাটের হাতে একটি মাত্র টেস্ট রয়েছে। কারণ তিনি পিতৃত্বকালীন ছুটি নিয়ে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলেই দেশে ফিরে আসছেন।