ভারতের খেলা দেখতে ওভালে মালিয়া

চিরদিনই ক্রিকেট মাঠের প্রতি মােহ ছিল বিজয় মালিয়ার। পুলিশ ও প্রশাসনের হাত থেকে বাঁচতে গিয়ে বর্তমানে তিনি ভারত ছেড়ে বিদেশের মাটিতে রয়েছেন।

Written by SNS Oval | June 10, 2019 7:59 pm

বিজয় মালিয়া ও সিদ্ধার্থ মালিয়া (Photo: Twitter/@TheVijayMallya)

চিরদিনই ক্রিকেট মাঠের প্রতি মােহ ছিল বিজয় মালিয়ার। পুলিশ ও প্রশাসনের হাত থেকে বাঁচতে গিয়ে বর্তমানে তিনি ভারত ছেড়ে বিদেশের মাটিতে রয়েছেন। কিন্তু ক্রিকেট মাঠের ভালবাসায় মালিয়া ছুটে গিয়েছেন ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচ দেখতে।

রবিবার ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচ দেখবার জন্যে তাঁকে স্টেডিয়ামে দেখা গেল। এদিন সাদা শার্ট ও হাল্কা নীল রঙের ব্লেজার গায় দিয়ে মাঠে চলে গিয়েছিলেন বিজয় মালিয়া। প্রবেশ পথেই বিজয় মালিয়াকে দেখে স্বাভাবিকভাবে সাংবাদিকরা এগিয়ে আসেন এবং কথাও বলেন।

তিনি জানান, ক্রিকেট মাঠ আমার কাছে অত্যন্ত প্রিয় তাই খেলা থাকলেই মাঠে ছুটে আসি। এদিন তার ব্যতিক্রম হয়নি। তারপরে আবার ভারতের খেলা থাকলে মনটা উসখুস করে। সেই কারণেই ছেলে সিদ্ধার্থকে নিয়ে খেলা দেখবার ইচ্ছা হয়। ভারতীয় দলের সমর্থকরা যে গ্যালারিতে বসেছিলেন সেই গ্যালারিতেই বিজয় মালিয়াকে দেখা গেল ছেলের সঙ্গে। এমনকি বিরাট কোহলিদের একটি অনুষ্ঠানে তাঁকে দেখা গিয়েছিল। যা নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল।

তবে এদিনের খেলা দেখবার জন্যে মাঠে এসে কোনও কথা তিনি বলতে চাননি, তবে তাঁর ব্যবসা বা অন্য কারণগুলি কখনােই ভাবতে চাননি খেলা দেখতে এসে। শুধু একটা কথাই বার বার বলেছেন, ভারতের খেলা থাকলে অবশ্যই আবারও মাঠে আসব এবং ভারতীয় দলকে সমর্থন করবাে। তাই অন্য কোনও বিষয় নিয়ে ভাববার অবকাশ নেই।

এখানে উল্লেখ করা যেতে পারে, ন’হাজার কোটি ঢাকার ঋণখেলাপি মামলায় বিজয় মালিয়া অভিযুক্ত। তিনি ২০১৬ সালে ভারত ছেড়ে বিদেশে পালিয়ে যান। তাঁর বিরুদ্ধে একাধিক মালিয়া রয়েছে। এমনকি প্রতারণার মামলাও আছে। তিনি বর্তমানে লন্ডনে রয়েছেন।

ইংল্যান্ডের আদালতে তাঁর বিরুদ্ধে প্রত্যার্পণ মামলা চলছে। গত ফেব্রুয়ারি মাসে ইংল্যান্ডের আদালত ভারতের হাতে তাঁকে তুলে দিতে রাজি হয়েছে। অবশ্য এর বিরুদ্ধে তিনি ব্রিটেন হাইকোর্টে লিখিত আবেদন জানিয়েছেন, কিন্তু সেই আবেদনও খারিজ করে দেওয়া হয়। তবে আগামী ২ জুলাই মােখিক শুনানির দিন ধার্য করা হয়েছে।

তাঁর বেশকিছু সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এই নিয়ে বিজয় মালিয়া এই মুহূর্তে অন্যকোনও কিছু ভাবতে রাজি হচ্ছেন না। তিনি এখন ক্রিকেট খেলায় মজে রয়েছেন।