আজ ওয়ার্নারদের আটকে আবারও জয়ের প্রবাহে ফিরতে চায় লোকেশ রাহুলরা

অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদ দল সংখ্যক ম্যাচ খেলে দুটি ম্যাচে জয় তুলে নিয়ে চার পয়েন্ট সংগ্রহ করেছে। সবমিলিয়ে, হায়দরাবাদ দল অনেকটাই এগিয়ে রয়েছে

Written by SNS Dubai | October 8, 2020 2:14 am

ডেভিড ওয়ার্নার(GETTYOUT------ / AFP PHOTO / NOAH SEELAM ) কে এল রাহুল (Photo: AFP)

আজ মাঠে নামছে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কিংস ইলেভেন পাঞ্জাব। ভালো পারফরম্যান্স করে দেখিয়েও কিংস ইলেভেন পাঞ্জাব পাঁচটি ম্যাচ খেলে মাত্র একটিতে জয় তুলে নিয়েছে। প্রতিবারের মতন এবারও পাঞ্জাব দল পাঁচ ম্যাচে মাত্র একটিতে জয় তুলে নিয়ে চারটিতে হার স্বীকার করে দু’ পয়েন্ট সংগ্রহ করেছে।

অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদ দল সংখ্যক ম্যাচ খেলে দুটি ম্যাচে জয় তুলে নিয়ে চার পয়েন্ট সংগ্রহ করেছে। সবমিলিয়ে, হায়দরাবাদ দল অনেকটাই এগিয়ে রয়েছে। এবং যদি আইপিএলের ইতিহাসে ঘাটা হয় তাহলে এই দুটি দল মোট চোদ্দবার একে অপরের মুখোমুখি হয়েছে সেখানে সানরাইজার্স হায়দরাবাদ দল মোট দশবার জয় পেয়েছে। সেখানে পাঞ্জাব মাত্র চার বার জয় তুলে নিতে পেরেছে। সেখানে আজকের ম্যাচে পাঞ্জাবের থেকে সানরাইজার্স হায়দ্রাবাদ কেউ এগিয়ে রাখা যেতে পারে।

এদিকে মরুশহরে খেলতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাব দল খুব ভালো পারফরম্যান্স করে দেখিয়েছে। জয়ের জন্য যা যা প্রয়োজন সেই কাজগুলো ভালোভাবে করে দেখাতে সক্ষম হলেও, কাঙ্খিত জয়টা তুলে নিতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। সেখানে নতুন অধিনায়ক লোকেশ রাহুল ও কোচ জাম্বো জোরদার চেষ্টা চালালেও প্রত্যাশিত যেটা আসছে না কিছুতেই। কিন্তু লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল এই দুই পাঞ্জাবের ক্রিকেটার মরুশহরে শতরান করে ফেলেছেন। কিন্তু তারপরেও প্রতিবারের মতন এবার প্রীতির দলকে সেই পয়েন্ট টেবিলের নিচে অবস্থান করতে হয়েছে। কোথায় গলদ ও ত্রুটি রয়েছে সেটা এখনো বুঝে উঠতে পারছেন না কোজ অনিল কুম্বলে।

তবে পাঞ্জাব দলের তুরুপের তাস মুজিবুর রহমান এবং ক্রিস গেইলকে কবে খেলানো হবে সে বিষয়ে জানালেন দলের ব্যাটিং কোচ ওয়াসিম জাফর। তিনি বলেন, কিছুদিনের মধ্যেই আমরা আমাদের দলের মধ্যে পরিবর্তন আনবো সেখানে এই দুই তারকাকে খেলানো হবে। আমরা যথেষ্ট ভাল খেলছি কিন্তু ভাগ্য সাথ না দেওয়ায় আমাদের পরাজিত হতে হচ্ছে। সেটা আপনারা দেখতেই পাচ্ছেন।

আশা করছি আগামী ম্যাচগুলোতে আর সেই ভুলটা দেখতে পাবেন না। আমরা আমাদের সেরা যেমন মিলে ধরছি এবার জয় তুলে নেব। আজকের ম্যাচে কি তুরুপের তাস ব্যবহার করবেন কুম্বলে সেটাই দেখার বিষয়। কারণ সময় আস্তে আস্তে গড়িয়ে যাচ্ছে সেখানে সামনের দিকে এগোতে গেলে এখন থেকে দল গুছিয়ে নিয়ে কাজের কাজটা করতে না পারলে পিছিয়ে পড়তে হবে এবং প্লে-অফে খেলাও যে বন্ধ হয়ে যেতে পারে আবারও তা আগাম বলা যায়।

এদিকে সানরাইজার্স হায়দরাবাদ দল জয়ের ধারায় নিজেদের ফিরিয়ে আনার জন্য মরিয়া চেষ্টা করছে। তবে জনির থেকে আরও কিছু চাইছে দলের ক্রিকেটাররা। এবং দলের বোলাররা সেভাবে নিজেদের সেরা খেলাটা মেলে ধরতে পারছেন না। তারপর ভুবনেশ্বর কুমার চোট পেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন। সেখানে পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামার আগে সানরাইজার্স কোচ কিভাবে তার দলকে গুছিয়ে নেন এবং বোলিং কোচ মুরলিধরন ভূবির পরিবর্তে কি করে বোলিং ডিপার্টমেন্ট সামলাতে পারেন সেটাই দেখার বিষয় হবে।