আজ ওড়িশাকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক দেখতে চান হাবাস

জয়ের হ্যাটট্রিক দেখতে চান এটিকে মােহনবাগানের কোচ অ্যান্টোনিও লোপেস হাবাস।ওড়িশা এফসির বিপক্ষে ম্যাচ জেতার স্বপ্নে বিভোর মেরুন শিবিরের ফুটবলাররা।

Written by SNS Goa | December 3, 2020 11:47 am

অ্যান্তোনিও হাবাস (ছবি: SNS Web)

জয়ের হ্যাটট্রিক দেখতে চান এটিকে মােহনবাগানের কোচ অ্যান্টোনিও লোপেস হাবাস। বৃহস্পতি বার ওড়িশা এফসির বিপক্ষে ম্যাচ জেতার স্বপ্নে বিভোর মেরুন শিবিরের ফুটবলাররা।

তাই তাে কোচ অনুশীলনের সময় স্পষ্ট করে বলে দিয়েছেন ডার্বি ম্যাচের জয়ের কোনও আত্মতুষ্টি নয়। মনে রাখতে হবে, লিগ শীর্ষে আমাদের থাকতে হবে। তার জন্য প্রয়ােজন শুধু জয়। জয় ছাড়া অন্য কিছু ভাবনা নয়। তাই তাে কোচ অনুশীলনে সেট পিস থেকে হেডিংয়ে বিশেষ নজর দিয়েছেন।

টোটাল ফুটবলের ধারা পাতটা বার বার বুঝিয়ে দিয়েছেন। কোনওরকম হাল্কা চালে খেলা নয়। আক্রমণের সময় মাঝমাঠ থেকে খেলােয়াড়দের উঠে আসতে হবে। রক্ষণভাগ সামলাতে নীচে নেমে আসতে হবে। একটা ভুল হলে সর্বনাশ দেখা দেবে। সেদিকে সতর্ক থাকতে হবে। সেইরকম সুযােগকে সদ্ব্যবহার করতে হবে। সুযােগ বার বার আসবে না।

এদিকে ডার্বি ম্যাচে এসসি ইস্টবেঙ্গলের গােলের জালে বল জড়িয়ে দিয়েছিলেন বয় কৃষ্ণ ও মনবীর সিং। মনবীরের গােলটা অসাধারণ ছিল ষ, তা নিয়ে কোনও বিতর্ক হতে পারে না। তবে মাঝ মাঠে কার্ল ম্যাকলগ সবার নজর কেড়ে নিয়ে ডার্বি ম্যাচে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন। সেরা হওয়ার পিছনে তার দক্ষতা আগে কথা বলেছে।

এক কথায় বলা যায় বিপক্ষ দলের আক্রমণ ভোতা হয়ে গিয়েছিল কার্লের কাছে। তাই কোচ ভরসা রাখছেন কালের উপর ওড়িশা দলের দুই ব্রাজিলিয়ান ফুটবলারকে অকেজো করে দেওয়ার ভাবনায়। সেই কারণে আয়ারল্যান্ডের এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে কোচ পছন্দের তালিকায় পয়লা নম্বরে রেখেছেন। সব বিষয়কে খতিয়ে দেখে ওড়িশার বিপক্ষে লড়াই করবার ছক কষছেন কোচ হাবাস।

গত ম্যাচে ওড়িশা কোনও রকমে জামশেদপুরের সঙ্গে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে। স্বাভাবিকভাবে মার্সেলিনহাের দল ঐ অনুপ্রেরণায় চাপ সৃষ্টি করতে পারে সবুজ মেরুন শিবিরে।

হাবাসের দলে বড় ধাক্কা সুসাইজের চোটের জন্য অনুপস্থিতি ষ। তবে সুসাইরাজের জায়গায় কোচকে ভরসা জোগাচ্ছেন শুভাশিস। শুধু তাই নয় খেলােয়াড়রা ক্লান্তিতে নিজের খেলা থেকে পিছিয়ে না যান। তাই নতুন নিয়মে পাঁচ জন খেলােয়াড় পরিবর্তনের পথে যেতে পাকেন। চোট আঘাতে মাঠের বাইরে না যান খেলােয়াড়রা সে কথা ভাবনার মধ্যেও রয়েছে। তার জন্য অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে ফিটনেস কোচকে।

কোচ হাবাস চান ম্যারাথন লিগে সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে দলে জায়গা দিতে। রিজার্ভ বেঞ্চের খেলােয়াড়দের আশাবাদী যেকোনাে ম্যাচে তাদের ডাক আসতে পারে।