ইউরােয় ম্যাচ দেখতে আসা তিন দর্শকের মধ্যে ডেল্টা প্রজাতির হদিশ মিলল

বেলজিয়াম বনাম ডেনমার্কের মাঠে উপস্থিত কমপক্ষে ৩’জন দর্শকের মধ্যে ডেল্টা প্রজাতির হদিশ মিলেছে। ২ এপ্রিলের পর থেকে ডেনমার্কে মোট ২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

Written by SNS Copenhagen | June 25, 2021 12:30 pm

ইউরােয় ম্যাচ দেখতে উপস্থিত দর্শক। (Photo: Twitter | @EURO2020)

করােনার প্রকোপ পুরােপুরি কমে যায়নি, সেখানে এই অবস্থায় ইউরাে কাপ আয়ােজন নিয়ে নানান সংশয় ছিল। পাশাপাশি স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতি সংক্রমণের হার বাড়াবে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া হয়েছিল আগে থেকে। আর বিশ্ব স্বাস্থ্য সংস্থার আশঙ্কাই আস্তে আস্তে সত্যি হল। 

ইতিমধ্যেই পঁচাশিটি দেশে করােনার ডেল্টা প্রজাতির বিস্তার হয়েছে বলে জানিয়েছিল। আর এবার ডেনমার্কে পরিসংখ্যানও উদ্বেগ বাড়াল। করােনার বাড়বাড়ন্তের মাঝেই রমরমিয়ে চলছে ইউরাে কাপ। হাঙ্গেরির পুসকাস এরিনা ছাড়া আর অন্য কোনাে স্টেডিয়ামে একশাে শতাংশ দর্শক প্রবেশের অনুমতি নেই। 

সূত্রের খবর, বেলজিয়াম বনাম ডেনমার্কের মাঠে উপস্থিত কমপক্ষে তিনজন দর্শকের মধ্যে ডেল্টা প্রজাতির হদিশ মিলেছে। ২ এপ্রিলের পর থেকে ডেনমার্কে মােট ২৪৭ জন করােনায় আক্রান্ত হয়েছেন। 

সবচেয়ে বেশি উদ্বেগের কারণে যে পরিসংখ্যান হল ওই দিন ম্যাচে প্রায় চার হাজার ব্যক্তি করােনা আক্রান্ত হয়েছিলেন ঐ তিন ব্যক্তির সংস্পর্শে এসে। এই ঘটনার পর অবশ্য স্টেডিয়ামে দর্শকদের প্রবেশ নিয়ে কড়া নিয়ম চালু করছে ডেনমার্ক প্রশাসন। 

পার্কের স্টেডিয়ামে এবারের ইউরাের শেষ ম্যাচ সােমবার ক্রোয়েশিয়ার মুখােমুখি হবে স্পেন। তবে দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি থাকলেও তাদের সকলকেই আগে থেকে করােনা রিপাের্ট দেখাতে হবে।