টি-২০ সিরিজে ঘরের মাঠে ভারতকে হারানোর এটাই সেরা সুযোগ বাংলাদেশের কাছে

রবিবার থেকে অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত বনাম বাংলাদেশের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে।

Written by SNS Mumbai | November 1, 2019 6:42 pm

ভিভিএস লক্ষ্মণ (Photo: IANS)

রবিবার থেকে অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত বনাম বাংলাদেশের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। বাংলাদেশ দল ইতিমধ্যে ভারতে পৌঁছে গিয়ে প্রস্তুতিতে নেমে পড়েছে। তবে, প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ মনে করছেন, এটা বাংলাদেশের কাছে সেরা সুযােগ, ভারতকে তাদের গুহায় এসে তাদেরকে হারিয়ে যাওয়া।

রবিবার অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এবং বাকি দুটি ম্যাচ হবে রাজকোটে ৭ ও নাগপুরে ১১ নভেম্বর। টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি দুটি টেস্ট ম্যাচ হবে। এবং ২২ নভেম্বর ইডেন উদ্যানে ঐতিহাসিক দিন রাতের টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। এটা বাংলাদেশের কাছে সেরা সুযােগ রয়েছে ভারতকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে সিরিজ জয় করার।

ব্যাটিং লাইনআপের পাশাপাশি বােলিংয়েও যথেষ্ট ডেপথ রয়েছে। বিশেষ করে মুস্তাফিজুর রহমানের বাঁ-হাতি পেস বােলিং এবং তাঁর অভিজ্ঞতা ভারতীয় ব্যাটসম্যানদের চাপের মধ্যে ফেলতে পারবে এবং তাদের অভিজ্ঞ স্পিনার রয়েছে, এমন কথাই জানান লক্ষণ।

এছাড়া প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান নিজেদের দলের খেলােয়াড়দের সম্বন্ধে বলতে গিয়ে বলেন, দলের তরুণ ক্রিকেটারদের দায়িত্ব সামলাতে হবে। তরুণদের উপর নির্বাচকরা যে ভরসা দেখিয়েছেন এবং তারা যেভাবে অতীতে ভালাে পারফরমেন্স করে দেখিয়েছে। তারা যদি নিজেদের পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রাখতে পারে তা হলে একটা টান টান সিরিজ উপভােগ করা যাবে।

ওয়াশিংটন সুন্দর, চাহাল, দীপক চাহারের মতন তরুণ বােলাররা উঠে এসেছে। চাহালের থেকে আমরা একটু বেশি কিছু চাইব। বাকি দুই বােলারের থেকে চাহালের অভিজ্ঞতা অনেকটা বেশি রয়েছে। পাশাপাশি অলরাউন্ডার হিসাবে বিশেষ ভূমিকা পালন করে দেখাচ্ছে ক্রুণাল পান্ডিয়া। আশা করছি ক্রুণাল ব্যাট ও বলের এই সিরিজে ভরিয়ে দেখা যাবে তা নিশ্চিত ভাবে বলা যায়।