বিশ্বকাপ দলের নির্বাচন নিয়ে না ভাবাটাই মনে হয় ঠিক হবে : দীনেশ কার্তিক

‘আমার তো মনে হয় এখন বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে মাথা না ঘামানোই ভালো। তবে, আমি এটাও বলছি না বিশ্বকাপটা আমাদের প্রতিটা ক্রিকেটারদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।’ এমন কথাই জানালেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক।

Written by SNS March 24, 2019 6:45 am

দীনেশ কার্তিক (Photo: IANS)

নিজস্ব প্রতিনিধি – এবার বিশ্বকাপের আসর যেহেতু আসন্ন সেহেতু প্রতিটা খেলোয়াড়ই চাইবেন জাতীয় দলের জার্সি গায়ে আইসিসি অনুষ্ঠিত ক্রিকেটের মহারণে নামতে। আর সেজন্য আইপিএল ক্রিকেটকে কিছু ক্রিকেটাররা প্রাধান্য দিতে চায়। যদি তারা ভালো পারফরমেন্স করে দেখাতে পারে তা হলে নির্বাচকদের নজর থাকবে তাদের উপর। এবং চলতি আইপিএল প্রতিযোগিতা থেকেই নির্বাচকরে বিশ্বকাপ দলের জন্য চার নম্বর ব্যাটসম্যানকে খুজে নেবে সেটা সকলেই জানেন। সেই সঙ্গে বলে রাখা ভালো, ভারতীয় দলে খেলার জন্য এখন লড়াই হতে পারে ঋষভ পন্থ ও দীনেশ কার্তিকের মধ্যে। এখন দেখার, এই দুজনের মধ্যে কাকে দলে রাখা হয়, নাকি দুই ক্রিকেটারকেই দলে সুযোগ দেওয়া হবে।

‘আমার তো মনে হয় এখন বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে মাথা না ঘামানোই ভালো। তবে, আমি এটাও বলছি না বিশ্বকাপটা আমাদের প্রতিটা ক্রিকেটারদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। প্রতি বছরের মতো এবারের আইপিএল ক্রিকেটটাও আমাদের প্রত্যেকের কাছে খুবই গুরুত্ব রয়েছে। সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপারটা হল কেকেআরের হয়ে ভালো পারফরমেন্স করতে পারলে সেটা আমার জন্যও ভালো এবং দলের জন্যও ভালো। পাশাপাশি আমাদের বিশ্বকাপের জন্য কিছুটা সামলেও রাখতে হবে। দেখুন গত বছর ফিনিশিংয়ের কাজটা করেছিলাম। সেখানে ভালো অভিজ্ঞতা রয়েছে। কিন্তু এবারে কি হবে সেটা তো আগে থেকে বলে দিতে পারব না, যদি পরিবেশ ও পরিস্থিতি ভালো থাকে তা হলে নিশ্চয়ই সেই কাজটা করে দেখাতে পারব,’ এমন কথাই জানালেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক।