অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে টেস্টের আসর বসতে চলেছে

আঠাশ বছর বাদে আবারও লখনউতে আন্তর্জাতিক টেস্ট ম্যাচের আসর বসতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ড দল ভারত সফরে আসবে।

Written by SNS Lucknow | September 19, 2021 9:49 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

প্রায় আঠাশ বছর বাদে আবারও লখনউতে আন্তর্জাতিক টেস্ট ম্যাচের আসর বসতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ড দল ভারত সফরে আসবে। আর ভারতের সঙ্গে টেস্ট ম্যাচ খেলা হবে লখনউয়ের নতুন করে তৈরী হওয়া অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে।

উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসােসিয়েশন ২০১৬ সালে নতুন করে তৈরী হওয়া অটল বিহারী বাজপেয়ী সেডিয়ামের দরজা খুলেছিল প্রথম শ্রেণীর ক্রিকেটের জন্য। এবারে সেখানে আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসতে চলেছে।

১৯৯৪ সালে জানুয়ারী মাসে প্রথমবার এই স্টেডিয়ামটি টেস্ট ম্যাচ আয়ােজন করেছিল। নিউজিল্যান্ডের সঙ্গে ঘরের মাঠে বিরাটবাহিনী দু’টি টেস্ট ম্যাচ খেলবে বলে শােনা যাচ্ছে। আর খুব সম্ভবত দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হতে পারে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে।

সূত্রের খবরানুযায়ী, বাের্ড মনে করছে লখনউ এখন ক্রিকেটের শহর হয়ে উঠেছে। এবং ওখানে এবার থেকে আন্তর্জাতিক আসরের খেলার আসর বসানাে হবে।

সিনিয়র বিসিসিআইয়ের এক অফিসার বলেন, ‘এই স্টেডিয়ামে সত্তর হাজারের কাছাকাছি দর্শকাসন রয়েছে। দেখতে গেলে আহমেদাবাদের মতন। পাশাপাশি টেস্ট সিরিজের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে নভেম্বরের শেষ সপ্তাহে’।