বিশ্বকাপ জয়ে বুকিদের ফেভারিট কোহলির ভারত

বিশ্বকাপ ক্রিকেটে অবিশ্বাস্য ফর্মে থাকা ভারতীয় দলকেই ক্রিকেট বুকিরা বিশ্বকাপ জয়ে ফেভারিট বলে বেছে নিয়েছেন।

Written by SNS London | July 9, 2019 3:54 pm

ক্রিকেট বিশ্বকাপের ট্রফি (Photo by Ian KINGTON / AFP)

বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপ পর্যায়ে নয়টি ম্যাচের মধ্যে সাতটিতে জয় পাওয়ায় অবিশ্বাস্য ফর্মে থাকা ভারতীয় দলকেই ক্রিকেট বুকিরা বিশ্বকাপ জয়ে ফেভারিট বলে বেছে নিয়েছেন।

ভারত মঙ্গলবার ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে নামছে। তার আগে শীর্ষস্থানীয় অনলাইন বেটিং ওয়েবসাইটগুলি যেমন ল্যাডব্রোক্স এবং বেটওয়ে ভবিষ্যৎবাণী করেছে যে ভারতীয় দলই ১৪ জুলাই লর্ডসে ফাইনাল খেলবে এবং বিশ্বকাপ জয় করবে।

ল্যাডব্রোক্স ভারতের সরসারি জয়ে দর দিয়েছে ১৩ তে ৮, এখানে ইংল্যান্ডের পক্ষে দর দেওয়া হয়েছে ১৫ তে ৮, অস্ট্রেলিয়ার পক্ষে ১১ তে ৪ এবং নিউজিল্যান্ডের পক্ষে ৮ তে ১।

অন্য বুকি বেটওয়ে ভারত তৃতীয়বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হচ্ছে এটা ধরে নিয়ে ভারতের অনুকুলে দর দিয়েছে ২.৮ যেখানে ইংল্যান্ডের ক্ষেত্রে ৩, অস্ট্রেলিয়ার পক্ষে ৩.৮ এবং নিউজিল্যান্ডের পক্ষে ৯.৮।

সেমিফাইনালে চারটি দলের মধ্যে একমাত্র নিউজিল্যান্ডই টানা তিনটি হারের পরও শেষ চারে এসেছে। ১৩ তে ৮ এই বেটিংয়ের অর্থ হল একজন যত টাকা বেটিং করবেন তাকে ১৩ দিয়ে গুন করে ৮ দিয়ে ভাগ করা হবে।

বেটিং ওয়েবসাইটগুলির সূত্র অনুযায়ী ভারতের ফর্মে থাকা ওপেনার রােহিত শর্মা বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী হবেন। তার অনুকুলে ল্যাডব্রোক্স দর দিয়েছে ৮ তে ১৩। যেখানে ডেভিড ওয়ার্নারের ক্ষেত্রে ১১ তে ৮, ইংল্যান্ডের জোয়ে রুটের ক্ষেত্রে ২০ তে ১। প্রথম পাঁচজন সর্বোচ্চ রান সংগ্রহকারীদের মধ্যে বুকিরা বিরাট কোহলিকেও রেখেছে। তাঁর অনুকুলে দর দেওয়া হয়েছে ৩৩ তে ১।