বেতন নিয়ে ক্ষুব্ধ শ্রীলঙ্কার ক্রিকেটাররা

শ্রীলঙ্কার ক্রিকেটাররা নিজেদের বেতন নিয়ে ঝামেলায় জড়িয়ে পড়ল নিজেদের দেশের বাের্ড কর্তাদের সঙ্গে। বাংলাদেশ সফরে যাওয়ার আগেই এই ঝামেলার সূত্রপাত হয়েছিল।

Written by SNS Colombo | June 7, 2021 7:22 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

আবার শ্রীলঙ্কার ক্রিকেটাররা নিজেদের বেতন নিয়ে ঝামেলায় জড়িয়ে পড়ল নিজেদের দেশের বাের্ড কর্তাদের সঙ্গে। বাংলাদেশ সফরে যাওয়ার আগেই এই ঝামেলার সূত্রপাত হয়েছিল। তবে শ্রীলঙ্কার ক্রিকেটাররা বাংলাদেশ সফর শেষ করে দেশে ফিরেই এই ব্যাপারে বাের্ড কর্তাদের সঙ্গে আলােচনায় বসবেন বলে আগাম জানিয়েছিলেন।

এখনও সেই ঝামেলা অব্যাহত রইল। নতুন চুক্তিতে সই না করা ব্যাপারে এককাট্টা সমস্ত ক্রিকেটার। রবিবারই তাদের নতুন চুক্তিতে সই করার শেষ দিন ছিল। তবে শেষ পর্যন্ত যা খবর, কোনও ক্রিকেটারই তাতে সই করতে আগ্রহ প্রকাশ করেননি।

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার টম মুডি এবং অরকিদ ডি সিলভার নেতৃত্বে সম্প্রতি নতুন চুক্তি ব্যবস্থা চালু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বাের্ড। বলা হয়েছে, পারফরমেন্সের উপর ভিত্তি করে তাদের বেতন নির্ধারিত করা হবে।

তাতে দেখা যাচ্ছে, বেশিরভাগ ক্রিকেটারেরই বেতন উল্লেখযােগ্যভাবে হ্রাস পেয়েছে। টেস্ট দলের অধিনায়ক ম্যাথিউজের বেতন এক লক্ষ তিরিশ হাজার ডলার থেকে কমে আশি হাজার ডলার হয়েছে। করুণারত্নের বেতনও কমে গিয়েছে।

ক্রিকেটাররা জানান, সামনের মাসে ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলতে তারা যানে। কিন্তু নতুন চুক্তিতে কিছুতেই সই করবেন না। এই চুক্তিতে ‘অস্বচ্ছ’ বলে দাবি করেছেন তারা। উল্লেখ্য একসময় ক্রিকেট বিশ্বকে শাসন করা শ্রীলঙ্কা ক্রিকেট এখন প্রথম পাঁচের তালিকাতেই নেই।