পঁয়ত্রিশ বছরে অভিষেক ম্যাচ খেলতে নেমে ৫ উইকেট স্পিনার নুম্যান আলির, প্রথম ম্যাচ জিতল পাকিস্তান

প্রােটিয়াসদের বিরুদ্ধে প্রথম টেস্টে জয় তুলে নিল পাকিস্তান।উল্লেখযােগ্য ব্যাপারটা পাকিস্তান দলের হয়ে পঁয়ত্রিশ বছর বয়সে টেস্ট অভিষেক হয় নুম্যান আলির।

Written by SNS Karachi | January 30, 2021 5:09 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

সাত উইকেটে জয় তুলে নিল পাকিস্তান। শুক্রবার চতুর্থদিনের খেলায় সফরকারী দল প্রােটিয়াসদের বিরুদ্ধে প্রথম টেস্টে জয় তুলে নিল পাকিস্তান। সবথেকে উল্লেখযােগ্য ব্যাপারটা হল পাকিস্তান দলের হয়ে পঁয়ত্রিশ বছর বয়সে টেস্ট অভিষেক ম্যাচ খেলতে নামে নুম্যান আলি।

আর বয়স্ক ক্রিকেটার হিসাবে অভিষেক টেস্ট ম্যাচ খেলতে নেমে দুটি ইনিংস মিলিয়ে সাতটি উইকেট দখল করে সকলের নজর কেড়ে নিলেন। পাশাপাশি দ্বিতীয় ইনিংসে কার্যত প্রােটিয়াস ব্যাটসম্যানদের আলি পুরােপুরি তার স্পিন বােলিং দিয়ে ধ্বংস করে দিয়েছেন। কোনও রকম চাপ সামলাতে পারেনি প্রােটিয়াস ব্যাটসম্যানরা একের পর এক উইকেট তারা ছুঁড়ে দিয়ে আসছিল।

দ্বিতীয় ইনিংসে মাত্র ২৪৫ রানে শেষ হয়ে যায় মাত্র ৮৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে পাকিস্তান দল তিন উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় নবৃই রান। মঙ্গলবার থেকে রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নামবে দুই দল।

খেলার পর অভিষেককারী পাক স্পিনার বলেন, খেলার কোনও বয়স হয় না। সেটার প্রমাণ আরাে একবার দিতে পারলাম। এতােদিন সুযােগের অপেক্ষায় ছিলাম। কিন্তু সেই সুযােগটা আমার কাছে আসেনি। কিন্তু এই বয়সে এসে পেয়েছি। এবার যতদিন পারব নিজের খেলা চালিয়ে যাব।

কারণ খেলার কোনও আলাদা করে বয়স হয় না। জাতীয় দলের হয়ে খেলতে নামার ইচ্ছা এতােদিন পর পূরণ হয়েছে। তাই নিজের সেরা খেলাটা মেলে ধরে আরাে বেশ কয়েকদিন খেলতে চাই জাতীয় দলের জার্সি গায়ে নিয়মিতভাবে। আগামিদিনে আরাে ভালাে পারফরমেন্স করে দেখিয়ে সকলকে তাক লাগিয়ে দেওয়াই আমার প্রধানতম কাজ সেটা আমি আগাম জানিয়ে রাখতে চাই।