দিন-রাতের টেস্টের জন্য ছয় ডজন গোলাপি বলের অর্ডের দেওয়া হল

প্রথমবার ইডেন উদ্যানে দিন-রাতের ঐতিহাসিক দিন-রাতের টেস্ট ম্যাচ খেলতে নামছে ভারত ও বাংলাদেশ।

Written by SNS New Delhi | October 31, 2019 4:58 pm

ইডেন গার্ডেন্স (Photo: Twitter/BCCI)

প্রথমবার ইডেন উদ্যানে দিন-রাতের ঐতিহাসিক দিন-রাতের টেস্ট ম্যাচ খেলতে নামছে ভারত ও বাংলাদেশ। বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলির নেতৃত্বেই এই দিন-রাতের টেস্ট আয়ােজন করা হয়েছে। আর ইতিহাসের সন্ধিক্ষণে উপস্থিত থাকার জন্য এখন থেকেই প্রত্যেকেই প্রহর গােনা শুরু করে দিয়েছেন। পাশাপাশি ইডেন উদ্যানেও প্রস্তুতির কাজ শুরু করে দেওয়া হয়েছে। ২২ নভেম্বর ইডেন উদ্যানে দিন-রাতের টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। তবে, দিন রাতের টেস্টের জন্য গােলাপি বলের প্রয়ােজন।

সেজন্য বুধবার বিসিসিআইয়ের পক্ষ থেকে এসজিকে বাহাত্তরটি গােলাপি বলের অর্ডার দিয়ে দিল। এবং আগামি সপ্তাহের শুরুতেই বল পাঠিয়ে দেওয়ার কথাও বলা হয়েছে। বিসিসিআইয়ের সভাপতি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, দিন-রাতের ঐতিহাসিক টেস্টে গােলাপী বলেই খেলা হবে। কোম্পানির সেলস এবং মার্কেটিং ডিরেক্টর, পারস আনন্দ সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে, বিসিসিআই ছয় ডজন গােলাপি। বলের অর্ডার দিয়েছে এবং পরবর্তী সপ্তাহের মধ্যে বল ডেলিভারি দেওয়ার কথা বলে দিয়েছে।

বাংলাদেশ দলের ক্রিকেটাররা বুধবারই সাকিব অল হাসানকে ছাড়া ভারতে চলে এসেছেন। পাশাপাশি ভারতের মাটিতে পা রাখার পর মহম্মদুল্লা বলেছেন, আমরা এখানে খেলতে এসেছি। সাকিবের জন্য মন খারাপ করছে কিন্তু তাই বলে যে আমরা একেবারে কোণঠাসা হয়ে এখানে খেলতে এসেছি সেটা যেন কেউ না মনে করে। আমাদের যা যা করার প্রয়ােজন সেটা আমরা ঠিক করে দেখাব আসন্ন সিরিজে। কীভাবে নিজেদের সেরা খেলাটা মেলে ধরতে হয়, সেটা আমরা ভালােভাবে জানি।

এদিকে বুধবার বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং এনসিএ প্রধান রাহুল দ্রাবিড় একে অপরের সঙ্গে কথা বলেন ভবিষ্যতে ভারতের রােডম্যাপ তৈরির ব্যাপারে। দু’জনে পুরানােদিনের সতীর্থ তাই তাদের হাত ধরে আগামিদিনে ভারতীয় দলের উন্নতি আরাে হবে সেটা এখন থেকে নিশ্চিত ভাবে মনে করছে ক্রিকেট মহলের একাংশ।