আশা জিইয়ে রাখতে গেলে এফসি গােয়ার বিরুদ্ধে জয়টাই চাই এসসি ইস্টবেঙ্গলের

কাজের কাজটা কিছুতেই করে দেখাতে পারছে না এসসি ইস্টবেঙ্গল। প্রথমবার আইএসএল প্রতিযােগিতায় খেলতে নেমে একের পর এক ধাক্কা খেতে হয়েছে।

Written by SNS Goa | January 29, 2021 2:56 pm

ম্যাচের একটি দৃশ্য। (Photo: IANS)

তলানীতে নয়, এবারে উপরের দিকে ওঠার পালা। কিন্তু কাজের কাজটা কিছুতেই করে দেখাতে পারছে না এসসি ইস্টবেঙ্গল। প্রথমবার আইএসএল প্রতিযােগিতায় খেলতে নেমে একের পর এক ধাক্কা খেতে হয়েছে। দ্বিতীয় পর্বের খেলা শুরু হয়ে গিয়েছে, এবারে যদি না পারে এসসি ইস্টবেঙ্গল ঘুরে দাঁড়াতে পারে তা হলে আর সেমিফাইনাল খেলা হবে না সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

আপাতত প্রতিযােগিতায় দু’টি ম্যাচে জয় পেয়েছে এসসি ইস্টবেঙ্গল। সেখানে দ্বিতীয় পর্বের খেলা শুরু হয়ে গিয়েছে। এখান থেকে কি করে কামব্যাক করে জয় তুলে নেওয়া যায় সেটার ভাবনায় মশগুল হয়ে পড়েছে লাল-হলুদ শিবির। এফসি গােয়ার বিরুদ্ধে ফিরতি লেগের ম্যাচে খেলতে নামছে এসসি ইস্টবেঙ্গল।

প্লে-অফের খেলা নিশ্চিত করতে গেলে এসসি ইস্টবেঙ্গলকে এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচে জিততেই হবে, এমনই একটা পরিস্থিতি তৈরি হয়েছে। প্রথম পর্বের খেলায় দু’দল একে অপরের মুখােমুখি হয়ে খেলা অমীমাংসিতভাবে শেষ করেছিল।

লাল-হলুদ আপাতত তেরাে ম্যাচে বারো পয়েন্ট সংগ্রহ করেছে। অন্যদিকে এফসি গােয় সমসংখ্যক ম্যাচ খেলে কুড়ি পয়েন্ট সংগ্রহ করেছে। এদিকে লাল-হলুদের সহকারী কোচ বলেন, আমরা বাকি সব ম্যাচ জেতার লক্ষ্যটা স্থির করে মাঠ নামব।

কারণ এখন আমাদের কাছে প্রতিটা ম্যাচ নকআউট প্লে-অফে জায়গা করে নিতে গেলে আমাদের প্রতিটা ম্যাচে জয় তুলে নিতে হবে। তাই আমরা সেই হিসাবে পরিকল্পনা তৈরি করেছি। আর আমাদের দলের খেলােয়াড়রা মানসিক দিক দিয়ে চাঙ্গা। তারা প্রত্যেকে জানে কোথায় কেমন খেলাটা মেলে ধরতে হবে। তাই তাদের উপর আমাদের পুরাে ভরসা রয়েছে।