মাঠ থেকে তুলে নেওয়ায় ক্ষিপ্ত রোনাল্ডো খেলা শেষের আগেই স্টেডিয়াম ছাড়লেন

ম্যাচের ৫৫ মিনিটে রােনাল্ডােকে তুলে নিয়ে পাওলাে ডায়বালাকে নামানাে হয়। ২২ মিনিট পর আর্জেন্টিনার এই স্ট্রাইকারই জুভেন্তাসের একমাত্র গােলটি করেছেন।

Written by SNS Milan | November 12, 2019 3:52 pm

ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে (Photo by Marco Bertorello / AFP)

ইতালির ফুটবল লিগ সিরিয়ে ‘এ’-তে জুভেন্তাস ১-০ গােলে এসি মিলানকে হারালেও ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে খেলা শেষ হওয়ার আগেই অ্যালিয়ান্স স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে যান। এই ম্যাচেও রােনাল্ডােকে তুলে নিয়ে কোচ মাওরিজিও সারি এক সপ্তাহের মধ্যে পরপর দুটি ম্যাচে এরকম করায় রােনাল্ডাে যে ক্ষিপ্ত হয়ে মাঠ ছেড়েছেন এটা সহজেই বােঝা যাচ্ছিল।

ম্যাচের ৫৫ মিনিটে রােনাল্ডােকে তুলে নিয়ে পাওলাে ডায়বালাকে নামানাে হয়। ২২ মিনিট পর আর্জেন্টিনার এই স্ট্রাইকারই জুভেন্তাসের একমাত্র গােলটি করেছেন। রােনাল্ডাে যখন মাঠ ছেড়ে বেরিয়ে আসেন তখন তাঁকে রীতিমতাে গম্ভীর দেখাচ্ছিল এবং কোচ মাওরিজিও সারিকে লক্ষ্য করে কিছু মন্তব্য করার পর চেঞ্জিং রুমে চলে যান।

স্কাই স্পাের্টস ইতালিয়া জানিয়েছে, খেলার শেষ বাঁশি বাজার তিন মিনিট আগেই রােনাল্ডাে স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে যান। কোচ মাওরিজিও সারি অবশ্য বলেছেন, তিনি জানতেন যে রােনাল্ডাে আগেই স্টেডিয়াম ছেড়ে চলে গেছেন। দলীয় সতীর্থদের প্রতি এটা অবজ্ঞা এবং অশ্রদ্ধার নিদর্শন কিনা এই প্রশ্ন করা হলে সারি বলেছেন, আমি জানি না এটা সত্যি খেলা শেষ হওয়ার আগেই সে স্টেডিয়াম ছেড়ে গিয়েছে। নিজের দলের ফুটবলারদের সঙ্গে এ ব্যাপারে সব সমস্যা রােনাল্ডােকে মেটাতে হবে। রােনাল্ডাের ব্যাপারে আমার কোনও সমস্যা নেই বরং তাঁকে ধন্যবাদ দেব সেরা অবস্থায় না থাকলেও রােনাল্ডাে খেলতে রাজি হয়েছিল।

গত মাসে রােনাল্ডাের পায়ে একটা যন্ত্রণা হচ্ছিল যদিও তাঁর কাছে এটা খুবই ছােটো সমস্যা। কিন্তু চ্যাম্পিয়নস লিগ ফুটবলে মস্কোতে লােকোমােটিভ মস্কোকে জুভেন্তাস ২-১ গােলে হারায় যে ম্যাচে সেই ম্যাচেও কোচ সারি রােনাল্ডােকে মাঝ পথে তুলে নিয়েছিলেন। গুরুত্বপূর্ণ বিষয়গুলাে তারপরও রােনাল্ডাে খেলার জন্য প্রস্তুত বলে জানায়।

কোচ সারি বলেছেন, মাঠ থেকে তুলে নিয়ে যদি রােনাল্ডাের রাগ হয় তবে কখন সেই রাগ মিটবে আমি জানি না কিন্তু এটা তাে খেলারই অঙ্গ। সব ফুটবলারই যখন মাঠে নিজের সেরাটা দেবার চেষ্টা করে তখন তুলে নেওয়া হলে অন্তত পাঁচ মিনিট তারা রাগে অন্ধ হয়ে যায়। কিন্তু সারির মতে একজন কোচকে সাধারণভাবে অনেক বেশি উদ্বেগের মধ্যে থাকতে হয় যদি কোনও কারণে অঘটন ঘটে যায় সেই ভয়ে।