আজ অস্ট্রেলিয়ায় উড়ে যাচ্ছেন রােহিত

আজই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের হিটম্যান লােহিত শর্মা। দীর্ঘ জল্পনার শেষে ফিটনেস পরীক্ষায় পাশ করেন রােহিত।

Written by SNS Mumbai | December 14, 2020 3:26 pm

রোহিত শর্মা (Photo: IANS)

আজই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের হিটম্যান লােহিত শর্মা। দীর্ঘ জল্পনার শেষে ফিটনেস পরীক্ষায় পাশ করেন রােহিত। আইপিএল ক্রিকেট শেষে নিজেকে ফিট করবার জন্যে দেশে ফিরেই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহাব শুরু করেন। সেখানে একমাস তিনি ফিট হওয়ার জন্যে চর্চা চালিয়ে যান। তারপরে ফিটনেসের সাটিফিকেট পান।

তারপরে গত শুক্রবার ফিটনেস সার্টিফিকেট পান। তবে এখনই বড় গলায় বলা যেতে পারা যাচ্ছে না হিটম্যান রােহিত ভারতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন কী না? অর্থাৎ সংশয় রয়েছে আসলে অস্ট্রেলিয়ায় পৌঁছে ঔআকে ১৪ দিনের জন্যে কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর ওই ১৪ দিনের মধ্যে একাধিকবার করোনা পরীক্ষা করা হবে।

তারপরে ভারতীয় দলের ফিজিওরা রোহিতের ফিটনেস পরীক্ষা নেবেন। সেই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে দলের সঙ্গে যােগ দিতে পারবেন। অবশ্য তারপরে মেডিকেল টিমের এনডিওরেন্স নিয়ে পরিশ্রম করতে হবে। ইতিমধ্যে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে রোহিতকে কোয়ারেন্টাইনে থাকাকালীন কী কী করতে হবে। তাই মনে করা হচ্ছে তৃতীয় টেস্টের আগে কোনও ভাবেই মাঠে নামা সম্ভব হবে না রােহিত শর্মা ।