অসহায়দের সাহায্য স্বীকৃতি, এশিয়ার ৫০তারকার মধ্যে শীর্ষে সোনু সুদ

চলতি বছর মার্চ মাস থেকে লকডাউন শুরু হয়েছিল । সেই সময়ই পথে নেমেছিলেন সােনু সুদ। শুরুতেই হাত বাড়িয়ে দিয়েছিলেন বাড়ি ফিরতে চাওয়া পরিযায়ী শ্রমিকদের দিকে।

Written by SNS Mumbai | December 12, 2020 3:46 pm

সােনু সুদ (Photo: Twitter/@SonuSood)

ছিলেন পর্দার ভিলেন। কিন্তু দেশে করােনা পরিস্থিতিতে সেই মানুষটাই হয়ে উঠলেন আম জনতার হিরাে। ভারতের করােনা পর্ব থেকে সেই মানুষটা, বলিউডের অভিনেতা সােনু সুদ যেন হয়ে গিয়েছেন গরীবের ঈশ্বর। বাস্তবেই সােনু ধারাবাহিকভাবে যা করে চলেছেন তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। আর এবার তার কাজের স্বীকৃতি হিসাবে বিশেষ সম্মান পেলেন সােনু সুদ। এশিয়ার ৫০ তারকার মধ্যে শীর্ষস্থান পেলেন সােনু। এই সম্মান পেয়েও নিজের কাজ তিনি করে যাবেন বলে জানিয়েছেন তিনি।

চলতি বছর মার্চ মাস থেকে লকডাউন শুরু হয়েছিল । সেই সময়ই পথে নেমেছিলেন সােনু সুদ। শুরুতেই হাত বাড়িয়ে দিয়েছিলেন বাড়ি ফিরতে চাওয়া পরিযায়ী শ্রমিকদের দিকে।

তারপর থেকে কখনও কর্মহীন কারও কাজের সুযােগ করে দিয়েছেন। কখনও অভাবী পড়ুয়ার হাতে তুলে দিয়েছেন স্মার্টফোন। আবার কখনো তরুণী কৃষিজীবীর হাতে তুলে দিয়েছেন ট্রাক্টরের চাবি। অসহায় মানুষের পাশে সনু দাঁড়িয়েছিলেন ঈশ্বরের দূত হয়ে। আর সেই সূত্রেই এবার ৫০জন এশিয়ায় তারকার মধ্যে শীর্ষস্থানে জায়গা করে নিলেন তিনি। তার কথায়- আমার শেষ রক্তবিন্দু পর্যন্ত আমি মানুষের পাশে দাঁড়াবো।

উল্লেখ্য, গতকালই খবরের শিরােনামে উঠে এসেছিলেন সােনু সুদ। গরীব মানুষকে কঠিন সময় অর্থের সাহায্য দেওয়ার জন্য। মুম্বইতে সােনুর অনেকগুলি সম্পত্তি আছে। সেগুলির মধ্যে জুহুর আটটি সম্পত্তি তিনি বন্ধক রেখেছেন ১০ কোটি টাকা তােলার জন্য। সে টাকা ব্যবহার হবে গরীব মানুষের কাজে ষ। এই সম্পত্তির মধ্যে রয়েছে দুটি দোকান ও দুটি ফ্ল্যাট ষ| বন্ধকের কাগজপত্র সই হয়েছে সেপ্টেম্বর মাসে।