করোনা বিধি না মেনে ক্লাবে, মুম্বাইয়ে গ্রেফতার রায়না, পরে জামিনে মুক্ত

অবসর নেওয়ার পর সুরেশ রায়নার কেরিয়ারে কালাে দাগ লেগে গেলে। করােনা বিধি না মেনে ক্লাবে থাকায় সুরেশ রায়নাকে গ্রেফতার করে মুম্বই পুলিশ

Written by SNS Mumbai | December 23, 2020 6:21 pm

সুরেশ রায়না (ছবি: SNS Web)

সদ্য ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। এখনও বছরও ঘুরল না। ক্রিকেট কেরিয়ারে খেলার সময় কোনও কালিমা লাগতে না দিলেও, অবসর নেওয়ার পর সুরেশ রায়নার কেরিয়ারে কালাে দাগ লেগে গেলে। করােনা বিধি না মেনে ক্লাবে থাকায় সুরেশ রায়নাকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। তার সঙ্গে গ্রেফতার হলেন গায়ক গুরু রনধাওয়া এবং হৃত্বিক রােশনের প্রাক্তন স্ত্রী সুজান খান। মুম্বইয়ের ড্রাগন ফ্লাই ক্লাবে অভিযান চালায় পুলিশ।

সেখান থেকেই গ্রেফতার করা হয়েছে তাদের। সােমবার গভীর রাতে ড্রাগন ফ্লাই ক্লাব থেকে ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যেই ছিলেন রায়না ও গুরু রানধাওয়া সিংরা। তাদের বিরুদ্ধে আইনের ১৮৮, ২৬৯ এবং ৩৪ ধারায় অভিযােগ আনা হয়েছে। দু’জনেই আপাতত জামিনে মুক্ত।

সােমবার করােনার জন্য রাতে কার্ফ জারি করেছিল মহারাষ্ট্র সরকার। ক্লাব বন্ধ করার নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছিল। নতুন বছরকে মাথায় রেখে ২২ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি অবধি করােনা রুখতে বেশ কিছু নিয়ম এনেছে সরকার। সেই নিয়ম না মেনেই অতিরিক্ত সময় খােলা ছিল ক্লাব। সেখানে ছিলেন রায়নাসহ অন্যরা।

সেই জন্যই গ্রেফতার বলে পুলিশ সূত্রে খবর জানা গিয়েছে। এখনও করােনা পুরােপুরি তার শক্তি হারিয়ে ফেলেনি। নতুন শক্তি নিয়ে করােনা ফিরে এসেছে ব্রিটেনে। তাই করােনা যাতে ভারতেও সেই শক্তি প্রয়ােগ করতে পারে সেদিকে নজর রেখেই নিয়ম করা হয়েছে। এবং করােনা বিধি পালন করার জন্য সকলকে বলা হয়েছে। সেই বিধি না মানলে এবং সরকারের নিয়ম পালন না করলে গ্রেফতার তাে হতেই হবে।

তবে নিজের ক্রিকেট কেরিয়ার গঠন করার সময় রায়নার এতটা সম্মানহানি কখনও হয়নি । তিনি খারাপ পারফরমেন্স করেছেন এই নিয়ে তাঁর সমালােচনা হয়েছে । কিন্তু বাজে কোনও কাজের সঙ্গে লিপ্ত হয়েছেন । এই ব্যাপারে রায়না পুরোপুরি ছিলেন স্বচ্ছ।

তারপরও রায়না এই অতিমারী করােনার সময় কি করে একজন দায়িত্বশীল ভারতীয় নাগরিক হয়েও এমন লজ করলেন সেটা নিয়ে নেট দুনিয়ায় ইতিমধ্যে সমালােচনার ঝড় উঠেছে । এহন রায়না অবশ্য জামিনে মুক্ত পেয়েছেন । কিন্তু অবসর জীবন কাটানাের শুরু তার জীবনে যে কালাে কালিমাটা লেগে গেল তা মুছে ফেলা তার পক্ষে অসম্ভবের ব্যাপার ।