রানে ফিরেও সমালােচনার মুখে পূজারা

শনিবার চলতি টেস্ট সিরিজে সেভাবে ফর্মে দেখা যায়নি ভারতীয় দলের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যানকে। যদিও তৃতীয় টেস্টে রানে ফিরলেন।

Written by SNS Sydney | January 10, 2021 11:00 am

চেতেশ্বর পূজারা (File Photo: AFP)

টেস্ট কেরিয়ারে সবথেকে থতম অর্ধশতরান করলেন চেতেশ্বর পূজারা । শনিবার চলতি টেস্ট সিরিজে সেভাবে ফর্মে দেখা যায়নি ভারতীয় দলের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যানকে। যদিও তৃতীয় টেস্টে রানে ফিরলেন।

কিন্তু এত ধীরগতিতে নিজের অর্ধশতরান পূরণ করলেন তা নিয়ে দিনের শেষে সমালােচনা চলল বেশ দীর্ঘক্ষণ। ৫০ রান করতে পূজারা বল খেলেছেন ১৭৪ টি। স্ট্রাইক রেট ছিল ২৮.৪১। অনেকেই এত ধীগতিতে ইনিংস খেলা মেনে নিতে পারেননি।

এসব নিয়ে মাথা ঘামাতে রাজি নন সৌরাষ্ট্রের ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। খেলার পর তিনি বলেন, আমার যে কাজটা করার দরকার ছিল আমি সেই কাজটা করেছি। এটা তাে সীমিত ওভারের ক্রিকেট নয়, পাঁচদিনের ফরম্যাট সেখানে আমি সময় কাটাতেই পারি ক্রিজে। সেখানে কত বলে কত রান হল সেটা ফ্যাক্টর নয়। ক্রিজে আমি কতক্ষণ সময় কাটাতে পারছি সেটাই লক্ষ্যনীয়।

কিন্তু এখানে সব উল্টোই হয়। এতদিন রান করতে পারছিলাম না বলে সমালােচনা হচ্ছিল, এখন রানে ফিরেও সমালােচনার মুখে পড়তে হল। আমি বেশি বল খেলে অর্ধশতরান করেছি। যাইহােক আমি এসব ব্যাপারে একদমই ফোকাস করতে চাই না। হ্যা, আমি চারবার আউট হয়েছি ঠিকই। কিন্তু প্রত্যেকটাই ভাল বল ছিল। তবে আমি নিজের ব্যাটিং নিয়ে আত্মবিশ্বাসী, ব্যাটসম্যান হিসাবে আমার ফোকাস থাকে নিজের দিকেই। কী করে ওকে চাপে ফেলব সেদিকে নয়। তবে যে ভাবে আউট হয়েছি সেটা মেনে নিয়েছি। আর এটা প্যাট কামিন্সের সেরা বল ছিল সেটা আমি নিজে স্বীকার করে নিচ্ছি।