আগামী বছর ম্যাক্সওয়েলকে ছেড়ে দিলেও, লোকেশ-কুম্বলে জুটির উপর আস্থা রাখছে প্রীতির পাঞ্জাব

আগামি বছরও লােকেশ রাহুল ও অনিল কুম্বলে জুটির ওপর ভরসা রাখছেন তাদের এই লড়াকু কামব্যাক দেখে।কিন্তু ছেড়ে দেওয়া হতে পারে গ্লেন ম্যাক্সওয়েলকে।

Written by SNS Delhi | November 11, 2020 5:45 pm

প্রীতি জিন্টা (ছবি: SNS Web)

করােনা পরিস্থিতির মধ্যে বেশ ভালােভাবেই ত্রয়ােদশতম আইপিএলের প্রতিযােগিতা সুষ্ঠভাবে শেষ হল মঙ্গলবার মরুশহরে। প্রথমদিকে কিছুটা চিন্তা দেখা গিয়েছিল চেন্নাই সুপার কিংস দলকে নিয়ে।

কিন্তু করােনাকে চ্যালেঞ্জ জানিয়ে জৈব সুরক্ষার মধ্যে থেকে প্রতিটা দলের ক্রিকেটাররা যেভাবে নিজেদের সুস্থ রেখেছিলেন সেখানে করােনাকে আর কাউকেই আক্রমণ করতে পারেননি। সুষ্ঠভাবে আইপিএল আয়ােজন হল সেটা বলাই বাহুল্য।

অনান্য বারের মত এবারেও টান টান উত্তেজনা লক্ষ্য করা গিয়েছিল আইপিএলের প্রতিটা ম্যাচে। কোনও কিছু বাদ ছিল না। বরঞ্চ আরাে বেশি উৎসাহ বেড়ে গিয়েছিল, এবং এবারে সবথেকে বেশি আইপিএল খেলা দেখেছে মানুষ, যা আইপিএলের ইতিহাসে নজির হয়ে রয়ে গেল। শুধুমাত্র সমর্থকরাই যা মাঠে ঢুকে খেলা দেখতে পারলেন না।

কিন্তু করােনা সময়কালীন পরিস্থিতিতে আগে সকলের সুরক্ষাটিই প্রয়ােজন। এদিকে কিংস ইলেভেন পাঞ্জাব গত বছর আইপিএলের আসরে লােকেশ রাহুল ও অনিল কুম্বলে জুটির ওপরই আস্থা রাখতে চলেছে।

কিন্তু ছেড়ে দেওয়া হতে পারে গ্লেন ম্যাক্সওয়েলকে। কারণ ম্যাক্সি এবারে সেরকম ভালাে পারফরমেন্স করে দেখাতে পারেননি। সূত্রের খবর অনুযায়ী, ম্যাক্সওয়েলকে আগামি বছর ছেড়ে দেওয়া হলেও, প্রীতি ভরসা রাখছেন লােকেশ ও কুম্বলের ওপর। আর সামি যে তাদের দলের প্রধান অস্ত্র হিসাবে রয়ে যাবেন সেটা আগাম বলে দেওয়া যায়।

সদ্য সমাপ্ত ত্রয়ােদশতম আইপিএলের আসরে খেলতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রথমবার অধিনায়কের দায়িত্ব নেওয়ার পর লােকেশ রাহুল যথেষ্ট চেষ্টা করেছিলেন দলকে প্লে-অফে খেলার সুযােগ করে দেওয়ার জন্য। কিন্তু প্রথমদিকে রাউন্ড রবিন লিগের খেলায় বেশ কিছু ম্যাচে হাড্ডাহাডিড লড়াই করার পরও তাদের হার স্বীকার করে নিতে হয়েছিল। সেখানে গেইলের মতন তারকা ক্রিকেটার অসুস্থতার জন্য প্রথমদিকের কয়েকটা ম্যাচ খেলা দেখাতে পারেনি।

সবমিলিয়ে রাউন্ড রবিন লিগের কিছু ম্যাচে পরাজিত হয়ে প্লে-অফের আশা নিভে গিয়েছিল এক সময় কিন্তু শেষ টানা পাঁচটি ম্যাচে জিতলে প্লে-অফের রাস্তা পুনরায় খুলে যাবে এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছিল প্রীতির পাঞ্জাবের সামনে।

আর টানা চারটি ম্যাচে জয় তুলে নিয়ে সেই কাজের কাজটা করে ফেলেছিল। কিন্তু চেন্নাইয়ের কাছে শেষ ম্যাচে পরাজিত হয়ে পাঞ্জাবকে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যেতে হয়েছিল। তাই আগামি বছরও লােকেশ রাহুল ও অনিল কুম্বলে জুটির ওপর ভরসা রাখছেন তাদের এই লড়াকু কামব্যাক দেখে।