পিএসজির কোচ হিসাবে পােচেত্তিনাের প্রথম কাপ জয়

প্রথম কাপ জয় করে দিলেন কোচ পােচেত্তিনাে। ট্রফি দেস চ্যাম্পিয়ন প্রতিযােগিতার ফাইনালে মার্সেলিকে (১-২) গােলে পরাজিত করে খেতাব জিতল পিএসজি।

Written by SNS Paris | January 15, 2021 1:05 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

দলের দায়িত্ব পাওয়ার পর প্যারিস সেন্ট জারমেনকে প্রথম কাপ জয় করে দিলেন কোচ পােচেত্তিনাে। ট্রফি দেস চ্যাম্পিয়ন প্রতিযােগিতার ফাইনালে মার্সেলিকে (১-২) গােলে পরাজিত করে খেতাব জিতল পিএসজি।

ফাইনালে খেলতে নামার আগে দলকে বিশেষ করে উদ্বুদ্ধ করেছিল চোট সারিয়ে ফিরে আসা নেইমারের কামব্যাক। আর চোট সারিয়ে কামব্যাক করেই গােল পেলেন নেইমার। ফাইনাল খেলার শুরু থেকে একটা হাড্ডাহাড্ডি লড়াই দেখা গিয়েছিল।

তবে প্রথম পয়ত্রিশ মিনিট খেলার সময় গড়িয়ে গেলেও কোনও দলই গােল করে খেলায় এগিয়ে যেতে পারেনি। কিন্তু উনচল্লিশ মিনিটে পিএসজির হয়ে প্রথম গােল করে দলকে এগিয়ে দেন ইকার্ডি। এক গােলে এগিয়ে থাকার পর প্রথমার্ধের খেলা শেষ করার পর দ্বিতীয়ার্ধে খেলতে নেমে খেলা ভালাে করেই চালিয়ে যাচ্ছিল।

এবং খেলায় এগিয়ে যাওয়ার ব্যবধানটা বাড়িয়ে রেখেছিল। কিন্তু পিএসজি গােল করার চেষ্টা করছিল। কিন্তু পঁচাশি মিনিটে মার্সেলির ফুটলার গােলবক্সের মধ্যে ফাউল করে ফেলায় পেনাল্টি পায় পিএসজি।

আর সেখান থেকে গােল করে নেইমার দলকে (২-০) গােলে এগিয়ে দেন। নেইমারের জয়সূচক গােলটি পাওয়ার পরই পিএসজি শিবিরে খুশির বাতাবরণ ছড়িয়ে পড়েছিল।

কিন্তু জয়ের মাঝে কিছুটা চিড় ধরিয়েছিল ঊননব্বই একটি গােল হজম করে। তবে আর ফলাফলে কোনও পরিবর্তন হয়নি। ফাইনালে পিএসজি (২-১) গােলে জয় তুলে নেয় মার্সেলির বিরুদ্ধে।