শেষ চারের আশা জিইয়ে রাখতে আফগানবধ করতে প্রস্তুত পাকিস্তান

নিউজিল্যান্ডকে গ্রুপের শেষ ম্যাচে পরাজিত করার পর পাকিস্তান দল আপাতত সাত ম্যাচে সাত পয়েন্ট সংগ্রহ করে এখনাে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখছে।

Written by SNS Chester Le Street Riverside Ground | June 29, 2019 1:13 pm

পাকিস্তানি সমর্থক (File Photo: Saeed Khan/AFP)

শেষ চারে যাওয়ার আশা এখনাে কমে যায়নি। বরঞ্চ নিউজিল্যান্ডকে গ্রুপের শেষ ম্যাচে পরাজিত করার পর পাকিস্তান দল আপাতত সাত ম্যাচে সাত পয়েন্ট সংগ্রহ করে এখনাে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখছে।

পাকিস্তান দলের এখনাে রাউন্ড রবিন লিগের দুটি ম্যাচ বাকি। যদি শেষ দুটো ম্যাচে জয় তুলে নিতে পারে পাক ক্রিকেটাররা তা হলে চার পয়েন্ট সংগ্রহ করে, মােট নয় ম্যাচে পাকিস্তানের পয়েন্ট দাঁড়াবে এগারো।

সেমিফাইনালে কোয়ালিফাই করা থেকে এক পয়েন্ট কম। আশা থাকছে, করণ উদ্যোক্তাকারী দেশ ইংল্যান্ডের এমন অবস্থা যেখানে তাদের সেমিফাইনালে পৌঁছাতে গেলে শেষ দুটি ম্যাচে জিততেই হবে। একটি ম্যাচে হারলেই কার্যত প্রতিযােগিতা থেকে ছিটকে যেতে হবে। আর ইংল্যান্ডের শেষ দুটি ম্যাচে প্রতিপক্ষ ভারত ও নিউজিল্যান্ড।

অন্যদিকে বাংলাদেশ দলও সাত ম্যাচে সাত পয়েন্ট নিয়ে শেষ চারে খেলার স্বপ্ন দেখছে। সব মিলিয়ে এখনাে পর্যন্ত অস্ট্রেলিয়া দল বারাে পয়েন্ট সংগ্রহ করে সেমিফাইনাল খেলা নিশ্চিত করে ফেলেছে। কিন্তু ভারত ও নিউজিল্যান্ড এগারো পয়েন্ট সংগ্রহ করেও এখনাে শেষ চারে খেলা নিশ্চিত করতে পারেনি।

অবশ্য দুটি দলের কাছে চাপ কম। কারণ ভারতের হাতে রয়েছে তিনটি ও নিউজিল্যান্ডের হাতে দুটি ম্যাচ। সব মিলিয়ে, শেষ চারে যাওয়ার ক্ষীণ আশাটা যেহেতু দেখা যাচ্ছে তাই পাকিস্থান দল সেই সুযােগটা হাতছাড়া করবে না।

শনিবার পাকিস্তান দল খেলতে নামছে এবারের প্রতিযােগিতায় প্রতিটা ম্যাচে হার স্বীকার করা আফগানদের বিরুদ্ধে। মরণ-বাঁচন ম্যাচে পাকিস্তান দল যেমন নিজেদের সেরা খেলাটা মেলে ধরবে ঠিক তেমনই আফগানরাও চাইবে তাদের গ্রুপের শেষ দুটো ম্যাচে জয়লাভ করে কিছু একটা অঘটন দেখাতে।

সব মিলিয়ে, আফগানদের হারানাের কিছু নেই সেখানে তারা হাত খুলে যেমন খেলবে ঠিক তেমনই পাকিস্তান কিছুটা সংযতভাবেই খেলবে তাদের জয়টা তুলে নেওয়ার জন্য। আজ লড়াইটা যে হাড্ডাহাড্ডি জমে যাবে দুই দলের মধ্যে সেটা এখন থেকে নিশ্চিতভাবে বলা যায়।