১৯৯২-এর ম্যাজিক দেখাতে পারে পাকিস্তান : ওয়াকার

অত্যাশ্চর্য ব্যাপার-স্যাপারই পাকিস্তান ক্রিকেটের সৌন্দর্য এই মন্তব্য পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিসের। তাঁর বিশ্বাস ১৯৯২ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন এবার তার পুনরাবৃত্তি ঘটাতে পারে।

Written by SNS London | May 28, 2019 5:13 pm

ওয়াকার ইউনিস (Photo: Twitter/@waqyounis99)

অত্যাশ্চর্য ব্যাপার-স্যাপারই পাকিস্তান ক্রিকেটের সৌন্দর্য এই মন্তব্য পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনিসের। তাঁর বিশ্বাস ১৯৯২ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন এবার তার পুনরাবৃত্তি ঘটাতে পারে। পাকিস্তানের প্রাক্তন কোচও ছিলেন ওয়াকার।

তিনি বলেছেন, ১৯৯২ সালের মতাে এবারও পাকিস্তান বিশ্বকাপে আন্ডার ডগ কিন্তু অঘটন ঘটানাের ২৭ বছর আগে প্রথমবার বিশ্বকাপ জেতার পর এবছরও পাকিস্তানকে কেউ কাপ জয়ের সুযােগ দিতে রাজি নয়। কিন্তু ৯২ সালে আল্ডার ডগ হিসেবে পাকিস্তান তাদের ক্রিকেটে সব সৌন্দর্য উজার করে দিয়েছিল বিশ্বকাপ জয় করে।

আইসিসি ওয়েবসাইটে নিজের কলামে ওয়াকার লিখেছেন, গত কয়েক মাসে যা ঘটেছে তারপরও গােটা দেশ দলের পিছনে দাঁড়িয়েছে। পাকিস্তানে সবাই বিশ্বাস করে এই দল বিশ্বকাপ জিততে সক্ষম। যদি আমরা দুর্দান্ত সুচনা করতে পারি তারপর কেউ জানেনা এই দল ম্যাচ দেখাবে কিনা।

ওয়াকার ইউনিস ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলে ছিলেন না। তার একমাত্র চিন্তা পাকিস্তানের ফিল্ডিং নিয়ে। ওয়াকার লিখেছেন, পাকিস্তানের পক্ষে ইতিবাচক দিক হল যে তারা বড় রানের ইনিংস খেলা শুরু করেছে। তারা দেখিয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ৩০০ বেশি রান করে এই ধরনের ইনিংস খেলায় তারা কতখানি যােগ্য কিন্তু আমার কাছে সবচেয়ে বড় ইস্যু হল দলের ফিল্ডিং। দলের বােলিং ভাল দিকেই এগােচ্ছে। আমি নিশ্চিত আমাদের বােলিং আরও ভাল হবে। কিন্তু ফিল্ডাররা সুযােগ গ্রহণ করতে পারছে না, ক্যাচ ধরার ক্ষেত্রে। এমনকি অতিরিক্ত পনেরাে অথবা কুড়ি রান দেওয়াও আটকাতে পারছে না। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ফিডাররা তাদের অযােগ্যতা প্রমাণ করে দিয়েছে যেটা দলের আস্থায় চিড় ধরাতে পারে।

ওয়াকার ইউনিস মনে করেন, অন্য যে কোনও দলের মতাে টুর্নামেন্টে টিকে থাকতে হলে পাকিস্তানকে শুরুটা ভাল করতেই হবে। কিন্তু যদি তারা প্রথমদিকে কয়েকটি ম্যাচ হেরে যায় তবে কাজ অনেক কঠিন হয়ে পড়বে।