স্বাধীনতা দিবসের দিন মীরাবাঈ চানু ও পিভি সিন্ধুকে লালকেল্লায় সম্বর্ধনা দেবেন প্রধানমন্ত্রী

চলতি টোকিও অলিম্পিকের আসরে দেশকে প্রথম পদক জয় করে এনে দিয়েছিলেন ভারােত্তোলক মীরাবাঈ চানু। রুপাের পদক জয়ী চানু ইতিমধ্যেই দেশে ফিরেছেন।

Written by SNS Delhi | August 4, 2021 4:38 pm

মীরাবাঈ চানু ও পিভি সিন্ধু (File Photo: SNS)

চলতি টোকিও অলিম্পিকের আসরে দেশকে প্রথম পদক জয় করে এনে দিয়েছিলেন ভারােত্তোলক মীরাবাঈ চানু। রুপাের পদক জয়ী চানু ইতিমধ্যেই দেশে ফিরেছেন। মঙ্গলবার ভারতের আরও এক পদকজয়ী তারকা পিভি সিন্ধু দেশে ফিরলেন ব্রোঞ্জ পদক নিয়ে।

এবারে টোকিও’য় ভারতের নারীশক্তির জয়জয়কার। তাদের দাপটেই ভারতের ঝুলিতে পদক এসেছে। গােটা দেশবাসী তাদের নিয়ে গর্বিত। পাশাপাশি লাভলিনাও ইতিমধ্যে পদক নিশ্চিত করেছেন। তিনি বুদার ফাইনালে ওঠার লড়াইতে নামবেন।

এই তিন পদকজয়ীকে বিশেষ সম্মানে সম্মানি করা হবে স্বাধীনতা দিবসের দিন। ১৫ আগস্ট লালকেল্লায় সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। তবে পদকজয়ীদেরই শুধু নয়, চলতি টোকিও অলিম্পিকের আসরে অংশগ্রহণকারী ভারতীয় দলের প্রত্যেক সদস্যকে বিশেষ সম্মান জানানাে হবে বলে প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানাে হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি জাতীয় স্তরে খেলাকে তুলে এনে দেশের সকল ক্রীড়াবিদদের উৎসাহ দিয়েছেন বরাবরই। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে অ্যাথলিটদের এই সাক্ষাত একটা আলাদা মাত্রা আনবে এটা আগাম বলে দেওয়া যায়।

বলে রাখা ভালাে, মনপ্রীতরা মঙ্গলবার সকালে সেমিফাইনালে হেরে গিয়েছে। তবে তাদেরও প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী এবং হকির আসর থেকে ব্রোঞ্জ পদক জয়ের জন্য তাদের উৎসাহিত করেছেন। আর মানসিক দিক দিয়ে চাঙ্গা করার জন্য উপদেশও দিয়েছেন।