মাউন্ট ইউনাম জয় করলেন মেমারির মহম্মদ নওয়াজ

পূর্ব বর্ধমানের মেমারি পৌর শহরের ১০ নং ওয়ার্ডের আজাদনগরের বাসিন্দা মহ, নওয়াজ গত ২৪ জুলাই সাফল্যের সঙ্গে মাউন্ড ইউনাম (৬১১১ মি) জয় করেলন।

Written by SNS Memari | July 29, 2021 11:05 am

মহম্মদ নওয়াজ (File Photo: SNS)

পূর্ব বর্ধমানের মেমারি পৌর শহরের ১০ নং ওয়ার্ডের আজাদনগরের বাসিন্দা মহ, নওয়াজ গত ২৪ জুলাই সাফল্যের সঙ্গে মাউন্ড ইউনাম (৬১১১ মি) জয় করেলন। সাথে ছিলেন এভারেস্ট আরােহনকারী মলয় মুখার্জি। পেশায় ইঞ্জিনিয়ার নওয়াজ পশ্চিম বর্ধমান জেলার চিত্তরঞ্জন লােকোতে কর্মরত। পাহাড় থেকে নেমে হােটেলের পথে আছেন বলে জানিয়েছেন তিনি।

আরও জানা যায়, গত ১৬ জুলাই মেমারি থেকে যাত্রা শুরু করে ১৮ জুলাই সকালে চন্ডীগড় এবং সেইদিন সন্ধ্যায় যান মানালী পৌছান তিনি। ১৯ জুলাই মানালী থেকে জিপা ও ২০ জুলাই ভরতপুর বেসক্যাম্পে পৌছান।

২১ জুলাই ভরতপুর থেকে ক্যাম্পে ফিরে আসেন বেস ক্যাম্পে আবহাওয়ায় অভ্যস্তকরণ ও সম্পূর্ণ প্রস্তুতির জন্য। ২২ জুলাই খারাপ আবহাওয়ার জন্য বেশ ক্যাম্পেই কাটিয়ে ২৩ জুলাই সকালে সম্পূর্ণ প্রস্তুতিতে পৌঁছান।

২৪ জুলাই ভাের চারটের পর্বত আরােহন শুরু করেন এবং বেলা সাড়ে দশটায় ইউনাম পর্বত আরােহন করেন এবং বেলা ১২ টায় সর্বোচ্চ শিখরে অবস্থান করেন তিনি। ওইদিনেই পর্বত থেকে নীচে নেমে বেস ক্যাম্পে হয়ে নদী পার হয়ে রাত আটটায় ভরতপুর বেস ক্যাম্পে ফেরেন। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার মেমারিতে ফিরছি।