মহম্মদ আমির রিজার্ভ খেলোয়াড়, দলে আবিদ আলি

খারাপ পারফরমেন্স এবং পুরােপুরি চোটমুক্ত না হওয়ায় আসন্ন বিশ্বকাপ প্রতিযােগিতার জন্য মঙ্গলবার ঘােষিত পনেরােজনের পাকিস্তান দল থেকে বাদ দেওয়া হলেও বাঁ-হাতি পেস বােলার মহম্মদ আমিরকে রিজার্ভ ক্রিকেটার হিসাবে রাখা হল।

Written by SNS Karachi | April 19, 2019 9:20 am

পাকিস্তানের বিশ্বকাপ দল (Photo: Twitter@ICC)

খারাপ পারফরমেন্স এবং পুরােপুরি চোটমুক্ত না হওয়ায় আসন্ন বিশ্বকাপ প্রতিযােগিতার জন্য মঙ্গলবার ঘােষিত পনেরােজনের পাকিস্তান দল থেকে বাদ দেওয়া হলেও বাঁ-হাতি পেস বােলার মহম্মদ আমির’কে রিজার্ভ ক্রিকেটার হিসাবে রাখা হল।

তবে, দলের ব্যাটিং শক্তি বাড়ানাের জন্য দলভুক্ত করা হয়েছে ব্যাটসম্যান আবিদ আলি’কে। চিফ সিলেক্টর ইনজামাম-উল-হক জানান বিশ্বকাপের দলে দু’জন রিজার্ভ খেলােয়াড়কে রাখা হয়েছে এবং ২০১৭ সালে যে দলটি ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করেছিল সেই দলের এগারােজনকে দলে রাখা হয়েছে।

দল ঘােষণার পর ইনজামাম জানান, আমরা এগারােজনকে রেখেছি কারণ ওঁরা জানে ওখানকার পরিবেশটা কেমন এবং ওঁরা সেখানে ভালাে পারফরমেন্স করে দেখিয়েছিল। আশা করছি পাকিস্তান দল আসন্ন বিশ্বকাপ প্রতিযােগিতায় নিজেদের সেরা খেলাটা মেলে ধরবে। তবে, আমরা আমিরকে একেবারে বাদের তালিকায় রাখিনি, রিজার্ভ খেলােয়াড় হিসাবে রেখেছি। বিশ্বকাপে খেলতে নামার আগে আমরা ইংল্যান্ডের সঙ্গে পাঁচটি একদিনের ম্যাচের সিরিজ খেলছি সেটা দলের ক্রিকেটারদের প্রস্তুতির জন্য খুব ভালাে।

ঘােষিত পাকিস্তানের বিশ্বকাপ দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফাকহার জামান, ইমাম-উল-হক, আবিদ আলি, বাবার আজম, শােয়েব মালিক, হ্যারিস সােহেল, মহম্মদ হাফিজ, শাহাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, ফাহিম আশরফ, শাহিন শাহ আফ্রিদি, জুনেঈদ খান ও মহম্মদ হাসনিন।

রিজার্ভ ক্রিকেটার: আসিফ আলি এবং মহম্মদ আমির।