চ্যাম্পিয়ন লিগে মুখোমুখি বিশ্ব ফুটবলের দুই তারকা মেসি ও রোনাল্ডো

দীর্ঘ প্রতীক্ষার পরে আবার মুখােমুখি হতে চলেছেন সর্বকালের সেরা দুই তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে ও লিওনেন মেসি।

Written by SNS Paris | October 4, 2020 1:38 pm

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Photo: Twitter/@BarcaUniversal)

দীর্ঘ প্রতীক্ষার পরে আবার মুখােমুখি হতে চলেছেন সর্বকালের সেরা দুই তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে ও লিওনেন মেসি। ইতিমধ্যে ২০২০-২১ সালের ইউয়েফা লিবার গ্রুপ বিন্যাস প্রকাশিত হয়েছে। ওই বিন্যাসে দেখা যাচ্ছে জি গ্রুপে রয়েছে রােনাল্ডাের জুভেন্তাস এবং মেসির বার্সেলােনা। এই গ্রুপে দেখা যাবে ইউক্রেনের ক্লাব ডায়নামাে কিয়েভ এবং এই প্রথম চ্যাম্পিয়ন লিগে খেলবার সুযােগ পাওয়া হাঙ্গেরিয় ক্লাব ফেরেনসেভা রােসি।

এখানে উল্লেখ করা যেতে পারে গত বছর চ্যাম্পিয়ন লিগে রােনাল্ডাে ও মেসির সময়টা ভালাে যায়নি। রােনাল্ডের পারফরমেন্স ভালাে থাকলেও, শেষ ষােলাের পড়ে আর খেলবার সুযােগ হয়নি জুভেন্তাস দলের। অন্যদিকে মেসির বার্সেলােনার অবস্থা খুবই শােচনীয় হয়েছিল। শেষ আটের ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে শােচনীয়ভাবে পরাস্ত হতে হয়েছিল মেসির দলকে।

বায়ার্ন ৮-২ গােলে বার্সেলােনাকে হারিয়ে দেয়। এমনকী মেসি মাত্র ৩ টি গােল করেছিলেন বেশ হতাশ ছিলেন মেসি। তবে চ্যাম্পিয়ন লিগে এখন পর্যন্ত পাঁচবারে রােনাল্ডাে ও মেসি মুখােমুখি হয়েছিলেন। মেসি দু’বার জয় পান। একবার রােনাল্ডাে জয়ের মুখ দেখেন। অন্য দুবার খেলার অমিমাংশিত থাকে।

গ্রুপ ‘এ’ তে রয়েছে বায়ার্ন মিউনিখ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। গ্রুপ ‘বি’- তে খেলবে রিয়াল মাদ্রিদ ও কন্তবইন্টার। ‘এইচ’ গ্রপে খেলবে পি.এস.জি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গ্রুপ ‘সি’ – তে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি ও পাের্তো। গ্রুপ ‘ডি ‘ – তে দেখা যাবে লিভারপুল ও আটলান্টা। গ্রুপ ‘ই’ – তে থাকছে সেভিয়া ও চেলসি। গ্রপ ‘এফ’ – এ লড়াইয়ে আছে বরুশিয়া ডর্টমুন্ড ও লাজিও। প্রতি-গ্রুপে রয়েছে চারটি করে দল।