এখনই বক্সিং থেকে বিদায় নিচ্ছেন না মেরি কম

Written by SNS January 25, 2024 10:58 am

নিউ দিল্লি, ২৫ জানুয়ারি: গতকাল বুধবার ছয় বারের বিশ্ব চ্যাম্পিয়ন মহিলা বক্সার মেরি কম-এর একটি মন্তব্যে ক্রীড়া জগৎ তোলপাড় হয়ে যায়। সবাই ধরে নেয় বয়স ৪০ -এর কোটা পেরিয়ে যাওয়ায় এবার মেরি কম না চাইলেও তাঁকে বক্সিং দুনিয়া থেকে বিদায় নিতে হচ্ছে। সেই মতো সংবাদ মাধ্যমগুলিতে হেডলাইন হয়। গ্লাভস তুলে রাখছেন মেরি কম। বিদায় নিচ্ছেন বক্সিং দুনিয়া থেকে। আজ, বৃহস্পতিবার এই বিষয়ে মেরি কম নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন। জানিয়ে দিলেন, তিনি এখনই বক্সিং থেকে বিদায় নিচ্ছেন না। তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

কিন্তু কী ছিল সেই বক্তব্য? যা নিয়ে তোলপাড় বক্সিং দুনিয়া! প্রসঙ্গত, গতকাল বুধবার একটি অনুষ্ঠানে মেরি কম বলেছিলেন,”আমার খিদে এতটুকুও কমেনি। বক্সিংয়ে আজও নিজেকে নিংড়ে দিতে বিন্দুমাত্র কার্পণ্য করব না। তবে নিয়মের বেড়াজালে আমায় বিদায় নিতেই হচ্ছে। দীর্ঘ কেরিয়ারে আমার ভাঁড়ার পূর্ণ। তাই নতুন করে কিছু পাওয়ার নেই।” এই বক্তব্যের পর স্বাভাবিকভাবে সবাই ধরে নেন, তিনি বক্সিং থেকে বিদায় নিচ্ছেন। আজ বিষয়টি খোলসা করলেন ৪১ বছর বয়সী এই বক্সার সুন্দরী। তিনি জানিয়েছেন, এখনই অবসরের পথে হাঁটছেন না। বয়সের জন্য ওলিম্পিক্সে অংশগ্রহণ করতে পারবেন না। তার অর্থ এই নয় তিনি বক্সিং থেকে একেবারে বিদায় নিচ্ছেন।  দাবি মেরি কমের। তিনি বলেন, ‘আমি অবসর নিইনি। আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমার যদি অবসর ঘোষণা করার হয় তাহলে সংবাদমাধ্যমকে নিজে ডেকে জানিয়ে দেব।’

আজ মেরি কমের এই বক্তব্যের পর আশ্বস্ত হলেন তাঁর ভক্ত ও বক্সিং প্রেমীরা। ওলিম্পিক্সে তিনি অংশগ্রহণ না করলেন আপাতত অন্যান্য বক্সিং লড়াইয়ের মঞ্চে এখনও পাওয়া যাবে তাঁকে।