খুন হয়েছিলেন মারাদোনা

তিন মাসের বেশি সময় বয়ে গিয়েছে, তবুও রেশ কাটল না ফুটবল রাজপুত্র মারাদোনার মৃত্যু ঘিরে। ২৫ নভেম্বর (২০২০) ওই দিনটার কথা আজও ভুলতে পারেনি গােটা বিশ্ব।

Written by SNS Buenos Aires | March 13, 2021 4:50 pm

দিয়েগো মারাদোনা (File Photo IANS)

রাস্তায় বিক্ষোভ সমর্থকদের তিন মাসের বেশি সময় বয়ে গিয়েছে, তবুও রেশ কাটল না ফুটবল রাজপুত্র মারাদোনার মৃত্যু ঘিরে। ২৫ নভেম্বর (২০২০) ওই দিনটার কথা আজও ভুলতে পারেনি গােটা বিশ্ব।

সেদিনই দাবানলের মতন সারা পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়েছিল মারাদোনার মৃত্যুর খবর। এতােদিন সময় গড়িয়ে গেলেও, মারাদোনার মৃত্যু যেন রহস্যই হয়ে থেকে গিয়েছে। সেই রহস্যের উদঘাটনের দাবিতেই এবার পথে নামল আর্জেন্তিনাবাসী।

তাদের দাবি অনুযায়ী, মারাদোনা মারা যাননি। তাকে খুন করা হয়েছিল। চাঞ্চল্যকর এমন দাবি নিয়েই পথে নামল তার প্রিয় সমর্থকরা। শুধু রহস্যের কিনারা নয়, তাঁদের দাবি মারাদোনাকে খুন করা হয়েছিল, এবং যারা খুন করেছেন, তাঁদের উপযুক্ত শাক্তি দিতে হবে।

এখানকার অবেলিস্কো স্মৃতিসম্ভব থেকে শুরু হয় পদযাত্রা। রাজধানীর বিস্তীর্ণ এলাকায় যানজটের সৃষ্টি করে পতাকা হাতে চলতে থাকে মারাদোনার উদ্দেশ্যে গান গাওয়া। সেই পদযাত্রায় দুই মেয়েকে সঙ্গে নিয়ে যােগ দিয়েছিলেন মারাদোনার প্রাক্তন স্ত্রী ক্লদিয়া ভিলাফানেও।

মারাদোনার মৃত্যুর রহস্যের কিনারা করতে গঠন করা হয়েছে মেডিকেল বাের্ড। নানারকম শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। মৃত্যুর কিছুদিন আগেই তার মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়েছিল। তদন্তকারীরা খোঁজার চেষ্টা করেছেন ঠিক মতাে দেখভাল করা হয়েছিল কি না মারাদোনার।

যতদিন না সঠিক একটি তথ্য সকলের সামনে উঠে আসছে মারাদোনার মৃত্যু নিয়ে ততদিন এই আন্দোলন চলবে বলেই জানানাে হয়েছে। এখন তদন্তকারী দল কতদিনে এই তথ্য সকলের সামনে তুলে ধরে আনতে পারে সেটাই দেখার বিষয়।