মুখ্যমন্ত্রীকে চিঠি

কলকাতা ফুটবল লিগের খেলা শুরু হয়ে গিয়েছে। কিন্তু এবারের ফুটবল লিগে খেলছে না বাংলার দুই এটিকে মােহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল।

Written by SNS Kolkata | September 4, 2021 4:43 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

কলকাতা ফুটবল লিগের খেলা শুরু হয়ে গিয়েছে। কিন্তু এবারের ফুটবল লিগে খেলছে না বাংলার দুই এটিকে মােহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল। যার ফলে ময়দানের সেই উত্তেজনা দেখতে পাওয়া যাচ্ছে না। আসলে দুই প্রধানের সমর্থকদের কোনও আগ্রহ নেই কলকাতার এই ফুটবলকে নিয়ে।

এমনকি স্পনসররা বলতে শুরু করেছে দুই প্রধান না খেললে কিভাবে প্রচারের আঙিনায় থাকা যাবে তা জানা নেই। এসসি ইস্টবেঙ্গল দল তৈরি করতে পারছে না বলে তাদের পক্ষে খেলা অসম্ভব বলে চিঠি দিয়েছে। আর এটিকে মােহনবাগান বলেছে জাতীয় পর্যায়ে খেলবার জন্য বেশ কয়েকজন ফুটবলার ভারতীয় দলে অন্তর্ভুক্ত হয়েছেন।

তারপরেও বিদেশি ফুটবলারদের এএফসি কাপে খেলবার পরে কোচ তাদের দেশে। ফিরে যেতে অনুমতি দিয়েছেন। তার প্রধান কারণ নকআউট পর্যায়ে। এএফসি কাপের খেলা রয়েছে সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে।

তাই কোনও ভাবে ঝুঁকি নিতে চাইছেন কোচ হাবাস খেলােয়াড়দের জন্য। এটিকে মােহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল কোলকাতা ফুটবল লিগে খেলছে না বলে তাদের বিরুদ্ধে কি সিদ্ধান্ত নেওয়া যায় তার জন্য আগামী রবিবার শৃঙ্খলা রক্ষা কমিটির সভা ডাকা হয়েছে।

আই এফএ সচিব জয়দীপ মুখার্জি জানিয়েছেন ওই কমিটি যে সিদ্ধান্ত জানাবে তা নিয়ে গভর্নিং বডির সভা ডাকা হবে। এদিকে আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কলকাতা লিগে খেলবার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হস্তক্ষেপ করার জন্য।

শুক্রবার মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠানাে হল আইএফএর পক্ষ থেকে। তাতে বলা হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে আই এসএল খেলার ব্যাপারে তিনি যেভাবে এগিয়ে এসেছেন, ঠিক সেই ভাবে কলকাতা ফুটবলের ঐতিহ্যকে অটুট রাখবার জন্য আপনি এগিয়ে আসুন। প্রয়ােজনে সাক্ষাতের জন্য সময়ও চেয়েছেন মুখ্যমন্ত্রীর কাছে।