নেট প্র্যাকটিসে নেমে পড়লেন কোহলি-ধোনিরা

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটি জেতার পরই বিরাট কোহলির ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখােমুখি হবে।

Written by SNS Southampton | May 31, 2019 6:36 pm

মহেন্দ্র সিং ধোনি (File Photo: IANS)

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটি জেতার পরই বিরাট কোহলির ভারতীয় ক্রিকেট দল আগামি বুধবার রােজ বাওলে বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখােমুখি হওয়ার জন্য প্রস্তুতিতে নেমে পড়েছে।

এখানে পৌঁছানাের পরই ভারতীয় ক্রিকেট দল নেট প্র্যাকটিসে নামে এবং সবচেয়ে বিস্ময়কর যেটা তা হল নেটে দীর্ঘক্ষণ বিরাট কোহলিকে বল করতে দেখা যায়। সঙ্গে সঙ্গে সােশ্যাল মিডিয়াতে এই ছবি ভাইরাল হওয়ার পরই প্রশ্ন উঠেছে তা হলে কি বিশ্বকাপে ভারতের ষষ্ঠ বােলার হিসাবে কোহলি নিজেকে তৈরি করছেন!

ভারতীয় ক্রিকেট বাের্ড যে ভিডিও আপলােড করেছে তাতে দেখা যাচ্ছে ভারতীয় দলটি এখানকার বিমানবন্দর থেকে বেরিয়ে আসছে। ওই পােস্টে ক্যাপশন দেওয়া হয়েছে ‘হ্যালাে সাউদাম্পটন, উই আর হেয়ার।’

বাংলাদেশকে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৯৫ রানে হারালেও প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ছয় উইকেটে হার ভারতের থিঙ্কট্যাঙ্ককে কিছুটা চিন্তায় রেখেছে। কারণ, বিরাট কোহলির দলকে এই বিশ্বকাপ জয়ে অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে।

এই মুহূর্তে আইসিসি’র একদিনের ম্যাচের ব্যাঙ্কিংয়ে ইংল্যান্ড ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও, ভারত মাত্র চার পয়েন্ট পিছনে রয়েছে ১২১ রেটিং পয়েন্ট নিয়ে। বিরাট কোহলি নিজে বর্তমান র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয়স্থানে থাকা রােহিত শর্মার থেকে একান্ন পয়েন্ট এগিয়ে রয়েছে।

বিরাট কোহলি আগেই জানিয়েছিলেন, এই বিশ্বকাপ অন্যতম কঠিন প্রতিযােগিতা। তাই কোনাে কিছুই তিনি হাল্কাভাবে নিতে চান না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ জেতার জন্য ভারত প্রস্তুতিতে কোনও কিছুই বাদ রাখতে চায় না।

ব্যাটসম্যান কোহলি নেটে বােলিং করা শুরু করেছে। কোহলির সিম বােলিং করার ব্যাপারটা কারােরই অজানা নয়। কিন্তু এবার নেটে দেখা গেল কোহলি অফ কাটার দেওয়ার চেষ্টা করছেন।

ভারতীয় ক্রিকেট বাের্ড এই নেট প্র্যাকটিস নিয়ে যে ভিডিও পােস্ট করেছে তাতে কোহলির বােলিংটাই ভাইরাল হয়ে গিয়েছে। টুইটারে একটির পর একটি প্রশ্ন আসছে কোহলি কি ভারতের যষ্ঠ বােলার হতে যাচ্ছেন?

কেউ কেউ এমনও মন্তব্য করেছেন যদি ম্যাচের দিন আকাশ মেঘলা থাকে তা হলে কোহলির সিম বােলিং দারুণ কাজেও আসতে পারে। বােলিংয়ে অবশ্য কোহলির রেকর্ড ভালাে কিছু নয়। কিন্তু অতীতে দেখা গিয়েছে প্রয়ােজন পড়লে বােলারের কাজও তিনি চালিয়ে দিতে পারেন।

২২৮ টি একদিনের ম্যাচে কোহলি এ পর্যন্ত মাত্র আট ওভার বা আটচল্লিশটি বল করেছেন। উইকেট নিয়েছেন চারটি। কিন্তু হার্দিক পান্ডিয়া, বিজয় শঙ্কর দলে থাকায় যষ্ঠ বােলার হিসাবে কোহলিকে ব্যবহার একটা অ্যাডভেঞ্চার বলে মনে করা হচ্ছে।