বাংলাদেশে সিরিজ খেলতে এল আফগানিস্তানের জুনিয়র ক্রিকেট দল

ক্রিকেটকে ভালােবাসে তালিবানরা এটা আগেই তারা নিজেদের বক্তব্যে জানিয়েছিল। ইতিমধ্যে গােটা আফগানিস্তান তালিবানদের দখলে চলে গিয়েছে।

Written by SNS Kabul | September 7, 2021 8:36 pm

আফগানিস্তান জুনিয়র ক্রিকেট দল (Photo: SNS)

ক্রিকেটকে ভালােবাসে তালিবানরা এটা আগেই তারা নিজেদের বক্তব্যে জানিয়েছিল। ইতিমধ্যে গােটা আফগানিস্তান তালিবানদের দখলে চলে গিয়েছে। এক চূড়ান্ত রাজনৈতিক অস্থিরতার মধ্যে রয়েছে গােটা আফগান দেশ। এমতাবস্থায় বাংলাদেশে ক্রিকেট খেলতে চলে এল আফগানিস্তান।

অনুর্ধ্ব -১৯ ক্রিকেট দলের মধ্যে খেলা হবে দু’দেশের। পাঁচটি একদিনের ম্যাচ ও একটি চারদিনের ম্যাচের সিরিজে অংশ নেবে। আফগানিস্তান ক্রিকেট বাের্ডের পক্ষ থেকে আগাম জানানাে হয়েছিল, তালিবানরা ক্রিকেটকে বরাবরই ভালােবাসে। আর সেটার প্রমাণ মিলল।

তালিবানরা আফগানিস্তান দখল নেওয়ার পরই প্রথমবার ক্রিকেট অনুষ্ঠিত হতে চলেছে। আগামী ১০ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ক্রিকেট বাের্ডের মুখপাত্র জানান, প্রথম দলের আট জন বাংলাদেশে চলে এসেছে। বাকি খেলােয়াড়রা দু’ভাগে বিভক্ত হয়ে আসবে।

পাশাপাশি আফগান দলের বাংলাদেশে পা রাখার পর একটি বিসিবি’র পক্ষ থেকে ভিডিও পােস্ট করা হয়েছে। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চলে এসেছে আফগান দলের ক্রিকেটাররা। পাশাপাশি আফগান ক্রিকেট বাের্ডের সিইও হামিদ শিনওয়ারি জানান, রশিদ খানরা অস্ট্রেলিয়ার পর ভারতে ও টেস্ট সিরিজ খেলবে।