এখনও শেখার বাকি রয়েছে আমার, মন্তব্য রাহুল দ্রাবিড়ের

‘নিজের ক্রিকেট কেরিয়ারে ইতি টেনেছেন অনেক আগেই, কিন্তু এখনও এই বয়সে শেখার বাকি রয়েছে অনেক কিছু’, এমনটাই মনে করছেন রাহুল দ্রাবিড়।

Written by SNS Mumbai | June 28, 2021 2:53 pm

রাহুল দ্রাবিড় (Photo: IANS)

‘নিজের ক্রিকেট কেরিয়ারে ইতি টেনেছেন অনেক আগেই, কিন্তু এখনও এই বয়সে শেখার বাকি রয়েছে অনেক কিছু’, এমনটাই মনে করছেন রাহুল দ্রাবিড়। আসন্ন শ্রীলঙ্কা সফরে ভারতীয় ‘বি’ সারির দলের দায়িত্বভার তুলে দেওয়া হয়েছে দ্রাবিড়ের কাঁধে। কারণ ভারতের প্রথম সারির দল এখন ইংল্যান্ডে রয়েছে। 

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। লঙ্কা সফরে উড়ে যাওয়ার আগে সাংবাদিকদের মুখােমুখি হয়ে রাহুল দ্রাবিড় বলেন, এই দলের প্রধান প্লাস পয়েন্টটা হল, অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটার উভয়ই রয়েছে। কোচ হিসাবে ব্যাপারটা বেশ উত্তেজক, কারণ দলের মধ্যে ভালাে পরিবেশ তৈরি করতে পারলে অনেকে অনেক কিছু শিখতে পারবে। সেইসঙ্গে আমিও। এই সফর থেকে নতুন অভিজ্ঞতা সঞ্চয় করতে চাই। যাতে ভবিষ্যতে নিজেকে আরও উন্নত করতে পারি। 

পাশাপাশি চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। এই দলে অনেক তারকা প্রতিভাশালী ক্রিকেটাররা রয়েছেন যারা জাতীয় দলে বিশ্বকাপের আসরে প্রতিনিধিত্ব করতে নামবেন। কিন্তু বিশ্বকাপের আগে আমাদের লক্ষ্য এখন স্থির এই সফর থেকে সিরিজ জয় করে দেশে ফেরা। আশা করি সবাই ভাল পারফরমেন্স করে দেখাবে। এবং তারা তাদের যােগ্যতা ও পারফরমেন্স মেলে ধরে নির্বাচকদের দরজায় কড়া নাড়বে। 

দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে দুজন নির্বাচকও যাচ্ছেন। দ্রাবিড় বলেন, নির্বাচকরা এই সফরে যাওয়ায় তাদের কাছেও অনেকটা সুযােগ সুবিধা হবে দল নির্বাচনের ক্ষেত্রে। বিশ্বকাপের দল কেমন চাইছেন ওরা ঠিক কাদের চাইছে, এবং কাকে কি দায়িত্ব দিতে চাইছে সেটা এই সিরিজ থেকে ভালাে করে বুঝে নিতে পারবে। অন্তবর্তকালীন দলের দায়িত্বপ্রাপ্ত কোচের সঙ্গে পুরােপুরি এক মত অধিনায়ক শিখর ধাওয়ানও। তিনি মনে করেন, এই সিরিজটাই হচ্ছে সকলের কাছে প্রমাণ করার সিরিজ।