কাল থেকে দ্বিতীয় টেস্ট খেলতে নামার আগে জোরদার অনুশীলন চালাচ্ছে বিরাটহীন ভারতীয় দল

এমনিতেই প্রথম টেস্টে হার স্বীকার করায় মানসিক দিক দিয়ে দুর্বল। সেখানে আমরা এই সুযােগটাই কাজে লাগাতে চাইছি দ্বিতীয় টেস্ট ম্যাচেও জয় তুলে নেওয়ার জন্য।

Written by SNS Melbourne | December 25, 2020 1:40 pm

ভারতীয় দল (ছবি: SNS Web)

৩৬-এর লজ্জা ভুলে নতুন করে লড়াইয়ে নামতে চলেছে ভারতীয় ক্রিকেটাররা শনিবার থেকে। শুক্রবার বড়দিনের ছুটির আমেজ থাকলেও, শনিবার দ্বিতীয় টেস্টে খেলতে নামার আগে তারা জোরদার অনুশীলন আজও সেটা আগাম জানানাে হয়েছে। তবে বিরাট ও শাস্ত্রীয়মন্ত্রানুসারে দলের ক্রিকেটাররা আপাতত নিজেদের মানসিক দিক দিয়ে চাঙ্গা করতে পেরেছে।

সেখানে দাড়িয়ে বিরাট ও সামিহীন অবস্থায় নিজেদের কতটা তৈরি করে ঘুরে দাঁড়াতে পারে এবং অস্ট্রেলিয়াকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে ভারতীয় ক্রিকেটাররা সেটাই দেখার বিষয়। সব মিলিয়ে শনিবারের লড়াইটার দিকে যেমন সকলে তাকিয়ে রয়েছে। ঠিক তেমনই চলতি বছরের লজ্জাটা অত্যন্ত বছরের শেষে ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনে ঘােচাতে চাইবে ভারতীয় ক্রিকেটাররা তা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

বৃহস্পতিবার জোরদার অনুশীলন করে ভারতীয় ক্রিকেটাররা। রবীন্দ্র জাদেজা পুরােপুরি ফিট সেটা তাকে দেখেই মনে হল। প্রথমে স্টেডিয়ামে নেমেই তিনি ব্যাট হাতে সােজা ব্যাটিং নেটে চলে যান এবং দীর্ঘক্ষণ প্র্যাকটিস করতে থাকেন। সেখানে তার রানিং বিটুইন দ্য উইকেটসেও কোনওরকম অসুবিধা দেখা যায়নি। সেখানে দ্বিতীয় টেস্টে জাদেজার খেলার সুযােগ যে একশাে শতাংশ রয়েছে সেটা আগাম বলা যায়।

এদিকে শুভমান গিল ও লােকেশ রাহুলরা নিজেদের গ্র্যাকটিসের দিকে বেশ ভালাে নজর দিলেন। তারাও জোরদার অনুশীলন সেরে নিলেন। পাশাপাশি অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা ক্রমাগত টি, নটরাজনের বােলিংয়ে প্র্যাকটিস করতে লাগলেন। এবং মিচেল স্টার্ককে আটকানাের জন্য এই আগাম প্রস্তুতি তা বলাই বাহুল্য।

পাশাপাশি এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের দিকে সকলেই তাকিয়ে রয়েছেন। পাশাপাশি অস্ট্রেলিয়ার কোচ ল্যাঙ্গার বলেন, বিরাট ও সামির অনুপস্থিতিতে অস্ট্রেলিয়া দলের কাছে একটা বাড়তি সুযােগ এসে গিয়েছে। কারণ তারকা খেলােয়াড়ের অনুপস্থিতি ভারতকে চাপে ফেলবে। এমনিতেই প্রথম টেস্টে হার স্বীকার করায় মানসিক দিক দিয়ে দুর্বল। সেখানে আমরা এই সুযােগটাই কাজে লাগাতে চাইছি দ্বিতীয় টেস্ট ম্যাচেও জয় তুলে নেওয়ার জন্য।