ইডেনে দিন রাতের টেস্ট ম্যাচের শুরুতে ঘণ্টা বাজাবেন হাসিনা-মমতা

ইডেনে ঐতিহাসিক দিন রাতের টেস্ট ম্যাচের প্রথম দিনে ক্লাব হাউস থেকে ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS New Delhi | November 10, 2019 3:39 pm

ইডেনে স্থাপিত ঘণ্টা। (File Photo: Kuntal Chakrabarty/IANS)

ইডেন উদ্যানে ঐতিহাসিক দিন রাতের টেস্ট ম্যাচের প্রথম দিনে ক্লাব হাউস থেকে ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিএবি’র যুগ্ম সচিব অভিষেক ডালমিয়া শনিবার জানিয়েছেন, এই ম্যাচটাকে ঐতিহাসিক রূপ দিতেই এই পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

দিনরাতের টেস্ট খেলা নিয়ে এখনও পর্যন্ত ভারত ও বাংলাদেশ বাদে আরও ২টি দেশ দিনরাতের টেস্ট খেলার সুযােগ পায়নি তারা হল আফগানিস্থান ও আয়ারল্যান্ড।

২০১৫ সালে প্রথম দিনরাতের টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এ পর্যন্ত ১১টি দিনরাতের টেস্ট ম্যাচ হয়েছে। ঐতিহাসিক ম্যাচে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে আমন্ত্রণ জানানাে হয়েছে। তবে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর দফতর থেকে সবুজ সংকেত আসেনি।

পাশাপাশি বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ, টেনিস সুন্দরী সানিয়া মির্জা, বিশ্বচ্যাম্পিয়ন ব্যাডমিন্টন খেলােয়াড় পিভি সিন্ধু, অলিম্পিকের সােনা জয়ী শুটার অভিনব বিন্দ্রা, ৬ বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কমকেও আমন্ত্রণ জানানাে হয়েছে।

এ বাদেও আমন্ত্রণ যাচ্ছে ব্যাডমিন্টন কোচ গােপীচাদ ও টেনিস খেলােয়াড় লিয়েন্ডার পেজের কাছে। ২০০০ সালে প্রথম ভারত-বাংলাদেশের টেস্ট ম্যাচে যারা খেলেছিলেন তাদেরকেও আমন্ত্রণ জানানাে হবে বলেও জানা গিয়েছে। আমন্ত্রিত অতিথিরা যেদিন আসবেন তাদের মধ্যে কেউ কেউ ঘণ্টা বাজাবেন খেলার আগে।