বিরাটের অনুপস্থিতির সুযােগে লােকেশকে কাজে লাগানাের উপদেশ হরভজন সিংয়ের

প্রথম টেস্ট খেলার পর দেশে ফিরে আসছেন বিরাট কোহলি। সেখানে ব্যাটিংয়ে শক্তি বাড়ানাের জন্য লােকেশ রাহুল যে প্রথম পছন্দের তালিকায় থাকবেন কোচ শাস্ত্রীর।

Written by SNS New Delhi | November 21, 2020 1:08 am

লােকেশ রাহুল (Photo: IANS)

লােকেশ রাহুলকে অস্ট্রেলিয়া সফরে টেস্ট দলে রাখা নিয়ে অনেকেই অনেক কথা বলেছেন। কারণ লােকেশ রাহুল সেভাবে টেস্ট ক্রিকেটে ফর্মে থাকার দরুণ তাকে বাদের তালিকাতেই রাখা উচিত বলে মনে করেন অনেকে। কারণ রাহুল আগে অনেক সুযােগ পেলেও, সেটা তিনি কাজে লাগাতে পারেননি। এবং নিজের খেলার ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি বলে তাকে বালের তালিকাতেও চলে যেতে হয়েছে।

সেই দিক দিয়ে বিচার করলে, এবারে নির্বাচকরা তাকে একটা অসামান্য সুযােগ করে দিয়েছেন সেটা অনেকেই বলছেন। তাই লােকেশ রাহুল যদি আসন্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে জায়গা করে নিতে পারেন সেখানে তিনি যদি নিজের সেরা খেলাটা মেলে ধরতে পারেন তা হলে সব সমালােচকদের যােগ্য জবাব দিতে পারবেন নিজের ব্যাটের মাধ্যমে সেটা আগাম বলে দেওয়া যায়।

পাশাপাশি প্রথম টেস্ট খেলার পর দেশে ফিরে আসছেন বিরাট কোহলি। সেখানে ব্যাটিংয়ে শক্তি বাড়ানাের জন্য লােকেশ রাহুল যে প্রথম পছন্দের তালিকায় থাকবেন কোচ শাস্ত্রীর প্রথম একাদশে খেলার ক্ষেত্রে সেটা আর আলাদা করে বলে দিতে হবে না।  আমার তাে মনে হয় বিরাটের অনুপস্থিতি লােকেশ রাহুলের ভাগ্য খুলে দিতে পারে।

তাই আমি বলব এই সুযােগটা ভালাে করে কাজে লাগাও রাহুল। এইরকম কামব্যাক করার মতন ভালাে সুযােগ কখনও পাবে না। আমি জানি রাহুল বিরাট বড়মাপের ক্রিকেটার। ও দলে ফেরায় আমার খুব ভালাে লাগছে। সেখানে রাহুল অস্ট্রেলিয়ার মাটিতে সবসময় রান পায়, আমার বিশ্বাস এবারেও রান পাবে।

তাই সুযােগটা কাজে লাগিয়ে সমালােচকদের যােগ্য জবাব দেওয়া এবং নিজেকে প্রমাণ করার মঞ্চটা পেয়ে গেছে, তাই এটাকে ভালাে করে কাজে লাগিয়ে নাও। লােকেশ রাহুল এবং চেতেশ্বর পূজারা সহ বাকি ক্রিকেটারদের কাছে এটা গুরুত্বপূর্ণ সিরিজ হতে চলেছে। কারণ বিরাটের অনুপস্থিতিতে তারা কতটা শক্তিশালী দল সেটা তাদের প্রমাণ করে দেখাতে হবে।

তবে আমার ব্যক্তিগত মতামত দলের বাকি ক্রিকেটাররা নিজেদের সেরা খেলাটা মেলে ধরে অস্ট্রেলিয়ার মাটিতে সফল হবেই। আর রােহিতকে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ওপেন করতে দেখলে আমি খুব একটা হতবাক হব না, এমন কথাই জানালেন বর্ষীয়ান অফস্পিনার হরভজন সিং।