বিরাটকে খোঁচা দিয়ে গৌতম গম্ভীরের বার্তা টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক রোহিতকে

বিরাটকে খোঁচা দিয়ে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের মন্তব্য।এই মন্তব্যকে অনেকে সমর্থন করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে দলের অধিনায়কের ভার রােহিত হােক।

Written by SNS Delhi | November 12, 2020 3:00 pm

মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা (Photo: IANS)

বিরাটকে খোঁচা দিয়ে আবারও প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের মন্তব্য। অবশ্য এই মন্তব্যকে অনেককেই সমর্থন করেছেন। প্রাক্তন ভারতীয় ওপেনার গম্ভীরের মন্তব্য, এবারে টি-টোয়েন্টি ক্রিকেটে জাতীয় দলের অধিনায়কের ভার রােহিতের হাতে তুলে দেওয়া হােক।

রােহিত একজন ভালাে টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক। গম্ভীর ছাড়া আরও কয়েকজন মনে করছেন শুধু শট ফরম্যাটের ক্রিকেটে নয়, সাদা বলের ক্রিকেটে রােহিতই অধিনায়ক থাক তাহলে দলের ক্ষেত্রে সেটা ভালাে হবে। এবং বিরাট কোহলি লাল বলের ক্রিকেটে দলকে নেতৃত্ব দিক।

গম্ভীর বলেন, যদি রােহিতকে না অধিনায়কের ভার দেওয়া হয় তাহলে রােহিত হারবে হারব আমরা। হ্যাঁ, আমি তাে চাই এটা। রােহিত একজন টি-টোয়েন্টি স্পেশালিস্ট অধিনায়ক। আর এটা বলার যােগ্যতা রয়েছে। কারণ আইপিএলের ইতিহাসে রেকর্ড পাঁচবার রােহিতের নেতৃত্বে দল জয় তুলে নিয়েছে। সেখানে আমার তাে এটাই প্রথম পছন্দ।

আমরা কেন ধােনিকে সেরা অধিনায়ক বলি, কারণ তিনি দু’বার বিশ্বকাপ জিতেছে এবং তিনবার আইপিএল খেতাব জিতেছে তাই। সেক্ষেত্রে রােহিতও একই কাজ করবে। এখন আইপিএলের পাঁচটি খেতাব জিতেছে দলের দায়িত্ব পেলে দলকে দ্বিতীয়বার টি – টোয়েন্টি বিশ্বকাপের খেতাব এনে দেবে। সেটা আমি এখন থেকে বিশ্বাসের সঙ্গে বলে দিতে পারি।