টেস্ট সিরিজে বিরাটের অনুপস্থিতিতে হতাশ প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়া

বিরাটের অনুপস্থিতিতে হতাশ হয়ে প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়া।ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ক্যাঙারুদের দেশে প্রথম টেস্ট ম্যাচ খেলার পরই দেশে ফিরে আসছেন।

Written by SNS Sydney | November 11, 2020 2:45 pm

বাঁ দিক থেকে: অ্যালান বর্ডার, রিকি পন্টিং ও স্টিভ ওয়াহ (Photo Wikimedia Commons)

প্রথম টেস্ট খেলার পরই দেশে ফিরে আসবেন বিরাট কোহলি। কারণ জানুয়ারি মাসেই খুব সম্ভবত বাবা হতে চলেছেন বিরাট কোহলি। তাই তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি তিনটি টেস্ট ম্যাচ খেলতে পারনে না। এবং তিনি ছুটি চেয়েছিলেন আগেই বিসিসিআইয়ের কাছে। আর তার করা অনুরােধও মেনে নিয়েছে বিসিসিআই।

কিন্তু বিরাটের অনুপস্থিতিতে হতাশ হয়ে পড়েছেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়া।ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ক্যাঙারুদের দেশে প্রথম টেস্ট ম্যাচ খেলার পরই দেশে ফিরে আসছেন। কারণ বিরাট এবং অনুষ্কা আশা করছেন তাদের প্রথম সন্তান নতুন বছরের শুরুতেই অর্থাৎ জানুয়ারিতেই হতে পারে।

তাই ওই সময়ে স্ত্রী অনুষ্কার পাশে থাকার জন্য ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি দেশে ফিরছেন। প্রথম টেস্ট অ্যাডিলেডে শুরু হবে ১৭ ডিসেম্বর।

এদিকে রােহিত শর্মা পুরােপুরি ফিট, তাই তাকে টেস্ট দলে জায়গা করে দেওয়া হয়েছে। তবে রােহিতের ফিটনেসের দিকে পুরােপুরি নজর রাখা হচ্ছে বলে জানা গিয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে।

তবে রােহিত একদিনের ও টি-টোয়েন্টি খেলায় দলে জায়গা পাননি। চারটি টেস্ট ম্যাচের সিরিজে তিনি জায়গা করে নিয়েছেন।‌ এদিকে বিসিসিআই আরাে কিছু সিদ্ধান্ত নিয়েছে। কারণ চোটের জন্য ইশান্ত শর্মা দলের সঙ্গে যেতে পারছেন না। তাকে নিয়েও ভাবনা চিন্তা করা হয়েছে।

পাশাপাশি ঋদ্ধিমান সাহার হ্যামস্ট্রিংয়ের চোট রয়েছে, সেখানে তারও অস্ট্রেলিয়া সফর নিয়ে ধোঁয়াশা রয়েছে। হতাশাগ্রস্ত হয়ে পড়া স্টিভ ওয়া বলেন, আমার মােটেই খবরটা শুনে ভালাে লাগল না। বিরাট ছাড়া সিরিজের আকর্ষণটাই পুরাে কমে যাবে। তবে বিরাট যে পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে রয়েছে সেখানে তাঁর পরিবার আগে। শুধু বিরাট নয়, সকলের কাছে পরিবার আগে।‌ সেখানে বিরাট যে সিদ্ধান্তটা নিয়েছে সেটা পুরােপুরি ঠিক।

তবে বিরাট থাকলে সিরিজের মজাটা আরাে হত। একই সঙ্গে কিছুটা অবাকও হয়েছি। ওর কেরিয়ারে এটা খুব গুরুত্বপূর্ণ একটা সিরিজ হতে চলেছিল।

কারণ, ও প্রায় সব কিছুই অর্জন করে ফেলেছে। তবে এটাও ঠিক পরিবার আগে। এটা অনেকটা গতবারের সিরিজের মতন লাগবে। কারণ গতবার অস্ট্রেলিয়া দলে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ছিল না। এবং ভারত সিরিজ জিতেছিল। প্রতিটা দলই চায় শক্তিশালী বিপক্ষকে হারিয়ে সিরিজ জয় করতে।

যাইহােক বিরাটের অনুপস্থিতিটা আকর্ষণ কমিয়ে দিতে পারে আসন্ন টেস্ট সিরিজের সেটা আমি কিছুটা আগাম বলে দিতে পারি ।