রাহানের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তনরা

অধিনায়ক অজিঙ্কা রাহানের প্রশংসায় পঞ্চমুখ। গাভাসকার, সেহবাগ থেকে শচীন তেন্ডুলকর। প্রত্যেকেই তারিফ করে বলেছেন রাহানের বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত এবং কৌশলকে।

Written by SNS Delhi | December 28, 2020 11:59 am

অজিঙ্কা রাহানে (ছবি: SNS Web)

বক্সিং ডে টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের আগ্রাসী মনােভাব এবং রাহানের অধিনায়কত্বের দৃঢ়তাকে প্রশংসা করলেন বিরাট কোহলি। তারপরে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ভারতের বর্তমান অধিনায়ক অজিঙ্কা রাহানের অপরাজিত শতরানকে তারিফও করলেন। কোহলি টুইট করে বার্তা পাঠিয়েছেন দুরন্ত শতরান করার জন্যে রাহানেকে। তিনি আরও লিখেছেন আমাদের জন্যে এদিনটা স্মরণীয় করে থাকবে। অসাধারণ দিন। প্রকৃত টেস্ট ক্রিকেটের সেরা উদাহরণ হয়ে থাকল। একটা দারুণ খেলা উপহার দিয়েছেন রাহানে।

প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ভারত হার স্বীকার করে। হারের লজ্জা নিয়ে কোহলি পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে আসেন। তখন সমালােচনার মুখে পড়েন বিরাট কোহলি। এখানে উল্লেখ করা যেতে পারে ২০১৫ সালে বিশ্বকাপ ক্রিকেটে চলাকালীন সন্তানের জন্ম হলেও অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আসেননি অধিনায়ক মহেন্দ্র সিং ধােনি।

অধিনায়ক অজিঙ্কা রাহানের প্রশংসায় পঞ্চমুখ। গাভাসকার, সেহবাগ থেকে শচীন তেন্ডুলকর। প্রত্যেকেই তারিফ করে বলেছেন রাহানের বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত এবং কৌশলকে তারিফ করতেই হবে। রাহানের খেলা দেখে প্রাক্তন ক্রিকেটার সঞ্জয়য় মঞ্জরেকর লিখেছেন, অস্ট্রেলিয়ার দুর্ধর্ষ বােলারদের মােকাবিলা করে যেভাবে শতরান উপহার দিয়েছে তা এক কথায় বলতে হবে দারুন।

প্রশংসা করেছেন শেন ওয়ার্ন তিনি লিখেছেন, রাহানে সেরা ইনিংস খেললেন। দারুন তৃপ্তি পেলাম। হরভজন সিং বলেছেন, অসাধারণ শতরান। যুবরাজ সিং লিখেছেন, একটা দায়িত্বশীল ইনিংস দেখতে পেলাম। রাহানের শান্ত মেজাজ অনেক কিছু শিক্ষা দিল।