জঙ্গলমহল কাপের ফাইনাল হয়ে গেল ঝাড়গ্রাম ঘোড়াধরা স্টেডিয়ামে

বৃহস্পতিবার জঙ্গলমহল কাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হল ঝাড়গ্রাম ঘােড়াধরা স্টেডিয়ামে। এদিন ফাইনালের পর পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়।

Written by SNS Jhargram | December 12, 2020 10:45 am

প্রতিনিধিত্বমূলক ছবি ( (Photo: iStock)

বৃহস্পতিবার জঙ্গলমহল কাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হল ঝাড়গ্রাম ঘােড়াধরা স্টেডিয়ামে। এদিন ফাইনালের পর পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। ঝাড়গ্রাম জেলা পুলিশ সুপার অমিত কুমার ভরত রাঠোর এদিন বিভিন্ন বিভাগের বিজেতাদের হাতে পুরস্কার তুলে দেন।

উল্লেখ্য জঙ্গলমহলের ছেলে মেয়েদের খেলাধূলাতে উৎসাহ যােগাতে রাজ্যে নতুন সরকার আসার পরেই শুরু হয়েছিল জঙ্গলমহল কাপ। ২০১১ সালের আগে মাওবাদী সন্ত্রাসের ফলে এক প্রকার জেলায় খেলাধূলা, ঐতিহ্যবাহী সংস্কৃতির অঙ্গ সংগীত, নৃত্যের চর্চা প্রায় বন্ধ হয়ে গিয়েছিল।

কিন্তু রাজ্যে পালা বদলের পরেই জঙ্গলমহলে সংস্কৃতিক এবং খেলাধূলার চর্চা শুরু হয় রাজ্য সরকারের উদ্যোগে। শিল্পীদের ভাতা প্রদানের পাশপাশি তাদের বিভিন্ন অনুষ্ঠানে যুক্ত করা হয়। এছাড়াও অন্যতম উদ্যোগ হল জেলার ছেলে মেয়েদের নিয়ে খেলাধুলার মতাে প্রতিযােগিতা করানো।

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে জঙ্গলমহল কাপ অত্যন্ত জনপ্রিয় হয়েছে। যুবক, যুবতীদের মধ্যে ফুটবল, কাবাডি, তিরন্দাজি, আদিবাসী নৃত্য, গীত এই সব কিছু নিয়ে হয় প্রতিযােগিতা। জেলার নয়টি থানা এলাকায় থানা ভিত্তিক প্রতিযােগিতার পরে হয় জেলা ভিত্তিক প্রতিযােগিতা। থানাগুলির প্রথম স্থানাধিকারিদের নিয়ে হয় জেলা স্তরের ফাইনালটি। এদিন বৃহস্পতিবার ঝাড়গ্রাম শহরের ঘােড়াধরা স্টেডিয়ামে হয় প্রতিটি বিভিগের ফাইনাল খেলা।