আজও জয়ের প্রবাহে থাকতে চায় লোকেশরা, অপরদিকে অমিত মিশ্রর পরিবর্তে দিল্লির দলে প্রবীণ দুবে

আজ দিল্লির ক্রিকেটাররা পুনরায় মাঠে নামতে চলেছেন কিংস ইলেভেন পাঞ্জাব দলের বিরুদ্ধে। আর আজকের খেলাটা দিল্লি দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ

Written by SNS Dubai | October 20, 2020 2:14 am

কে এল রাহুল (Photo: AFP) শ্রেয়াস আইয়ার (Photo: AFP & Twitter/@IPL)

চোট আঘাতে জর্জরিত দিল্লি ক্যাপিটালস দল। শুরু থেকে অসাধারণ পারফরম্যান্স করে দেখিয়ে আপাতত মরুশহরে আইপিএলের পয়েন্ট টেবিলে তালিকায় প্রথম স্থান ধরে রেখেছে দিল্লি। কিন্তু দিল্লি ম্যানেজমেন্টের একটাই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে তা হল চোট-আঘাত। প্রথমে রবিচন্দন অশ্বিন কাঁধে চোট পেলে ও কাঁধের চোট সারিয়ে তিনি কামব্যাক করেছেন। কিন্তু ইশান্ত শর্মা ও অমিত মিশ্র পুরোপুরি প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন।

হ্যামস্ট্রিংয়ের আঘাতের জন্য চলতি সপ্তাহে আদৌ খেলতে নামতে পারবেন কিনা ঋষভ পন্থ সেটা নিয়ে চিন্তার কারণ দেখা দিয়েছে। পাশাপাশি অধিনায়ক শ্রেয়াস আইয়ারও চোটের মধ্যে রয়েছেন। সব মিলিয়ে চোট-আঘাতের সমস্যা একটা থেকেই গেছে দিল্লি ক্যাপিটালস দলে।

তবুও দিল্লির ক্রিকেটাররা নিজেদের সেরা খেলাটা মেলে ধরে‌ কাজের কাজটা করে দেখাচ্ছেন। ক্রীড়া বিশেষজ্ঞরা আশা করছেন এবারে আইপিএলের আসর থেকে হয়তো প্রথমবার খেতাব জয় করেই দেশের মাটিতে পা রাখতে পারে দিল্লি ক্যাপিটালস। বারো বছর অপেক্ষা করতে হয়েছে দিল্লিকে। কিন্তু খেতাব জয় হয়নি। তবে এ বছর যেভাবে প্রতিযোগিতায় এগিয়ে চলেছে দিল্লি ক্যাপিটালস দল সেখানে তারা প্লে-অফে খেলার ছাড়পত্র যোগাড় করে নেবে সেটা নিশ্চিত ভাবে বলে দেওয়া যায়।

কিন্তু অনেকে তো ধরেই নিয়েছেন এবারে দিল্লির দল প্রথমবার খেতাম নিজেদের হাতে তুলে নেবে। তবে চোট-আঘাতের সমস্যা থেকে যত তাড়াতাড়ি দিল্লির ক্রিকেটাররা নিজেদের বার করে পুরোপুরি ফিট প্রমাণ করতে পারবে ততই দলের জন্য সুখবর।

আজ দিল্লির ক্রিকেটাররা পুনরায় মাঠে নামতে চলেছেন কিংস ইলেভেন পাঞ্জাব দলের বিরুদ্ধে। আর আজকের খেলাটা দিল্লি দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ রবিবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলের ইতিহাসে প্রথমবার দুবার সুপার ওভারে ভাগ্য নিশ্চিত হয়েছে ম্যাচের। এবং জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। আর কিংস ইলেভেন পাঞ্জাব আস্তে আস্তে উপরের দিকে উঠতে শুরু করেছে। সেখানে তারা ভাল পারফরম্যান্স করে দেখাচ্ছে। তাই দিল্লিকে অত্যন্ত সাবধানে মেজাজ নিয়ে আজ মাঠে নামতে হবে।

যদি ম্যাচে কিছু ভুল ত্রুটি করে ফেলে তাহলেই বিপদটা তারা ডেকে আনতেই পারে। কারণ লোকেশ রাহুল মায়াঙ্ক আগারওয়াল ও ক্রিস গেইলরা যেমন ফর্মের মধ্যে রয়েছেন ঠিক তেমনি ফর্মের মধ্যে রয়েছেন দলের বোলাররা। বিশেষ করে মোহাম্মদ সামি তো নিজের সেরা ফর্মের মধ্যে রয়েছেন। সেখানে আজকের লড়াইটা যে জমাটি হবে সেটা আগাম বলে দেওয়া যায়।

আস্তে আস্তে আইপিএল যত শেষেরদিকে এগােতে শুরু করেছে সেখানে খেলা আরাে জমাটি হতে শুরু করেছে। একটা সময় পাঞ্জাব দলের প্লে- অফে খেলার কোনও আশা দেখা যাচ্ছিল না। সেখানে যদি তারা আস্তে আস্তে জয়ের প্রবাহে নিজেদের ফিরিয়ে আনে তাহলে অঘটন ঘটলেও ঘটে যেতে পারে তা আগাম বলে দেওয়া যায়।

এদিকে চোট পেয়ে ছিটকে যাওয়া লেগস্পিনার অমিত মিশ্রর পরিবর্তে দিল্লি ক্যাপিটালস দলে নিল সাতাশ বছর বয়সী আরাে এক লেগস্পিনার প্রবীণ দুবেকে। সােমবার দিল্লি ক্যাপিটালস দলের পক্ষ থেকে এমন খবরই জানানাে হল। তবে প্রবীণ দুবে আদৌ কবে খেলার সুযােগ পাবেন সেটাই দেখার বিষয়। কারণ প্রতিযােগিতা অনেকটাই শেষদিকে গড়িয়ে গিয়েছে। সেখানে দিল্লি চোদ্দ পয়েন্ট নিয়ে প্রথমস্থানে রয়েছে। সেখানে তারা দলে পরিবর্তন এনে কোনও অঘটন ঘটাতে চাইবে না। এবং নিজেদের জায়গাটা ধরে রাখার জন্য তারা সবরকমের চেষ্টা করবে সেটা আগাম বলে দেওয়া যায়।